• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোনালদোর সামনে হাতছানি দিচ্ছে দারুণ এক অর্জন

  ক্রীড়া ডেস্ক

০৮ জুলাই ২০২০, ২৩:৪৬
ক্রিস্তিয়ানো রোনালদো
ক্রিস্তিয়ানো রোনালদো (ছবি : সংগৃহীত)

প্রতিনিয়তই নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া ক্রিস্তিয়ানো রোনালদোর সামনে হাতছানি দিচ্ছে আরেকটি দারুণ অর্জন। প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ তিন লিগে মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হওয়ার সম্ভাবনা আছে ইউভেন্তুসের এই পর্তুগিজ তারকার।

এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে এবং রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় আসরে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রোনালদো। এবার তার সম্ভাবনা আছে সেরি আতেও সর্বোচ্চ গোলদাতা হওয়ার। চলতি আসরে তার গোল ২৬টি। তিন গোল বেশি করে তালিকার শীর্ষে লাৎসিওর চিরো ইম্মোবিলে।

তিনটি ভিন্ন লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড আছে কেবল রুড ফন নিস্টলরয় ও লুইস সুয়ারেসের। তবে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের তিনটিতে কেউ গড়তে পারেননি এই কীর্তি।

নেদারল্যান্ডসের সাবেক স্ট্রাইকার নিস্টলরয় স্বদেশি ক্লাব পিএসভির হয়ে ডাচ লিগে ১৯৯৮-৯৯ ও ১৯৯৯-২০০০ মৌসুমে সর্বোচ্চ গোল করেছিলেন। এরপর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২০০২-০৩ মৌসুমে প্রিমিয়ার লিগে এবং রিয়াল মাদ্রিদের হয়ে ২০০৬-০৭ মৌসুমে স্প্যানিশ লা লিগায় হন সর্বোচ্চ গোলদাতা।

সুয়ারেস প্রথম কোনো লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের কীর্তি গড়েন ২০০৯-১০ মৌসুমে; ডাচ লিগে আয়াক্সের হয়ে। এরপর উরুগুয়ের এই স্ট্রাইকার প্রিমিয়ার লিগে ২০১৩-১৪ মৌসুমে লিভারপুলের হয়ে এবং লা লিগায় ২০১৫-১৬ মৌসুমে বার্সেলোনার হয়ে সর্বোচ্চ গোল করেন।

আরও পড়ুন : বৃষ্টির বাগড়ায় ইংল্যান্ডের কচ্ছপগতির ব্যাটিং

রিয়ালের সাফল্যমণ্ডিত অধ্যায় শেষে ২০১৮ সালে ইউভেন্তুসে যোগ দেওয়া রোনালদো গত মৌসুমে ছিলেন সেরি আর চতুর্থ সর্বোচ্চ গোলদাতা।

লিগে ইম্মোবিলে ও রোনালদোর দলের এখনও সাতটি করে ম্যাচ বাকি। করোনা ভাইরাস বিরতির পর শুরু হওয়া লিগে পাঁচ ম্যাচেই গোলের দেখা পাওয়া ৩৫ বছর বয়সী রোনালদো কি পারবেন ইম্মোবিলেকে ছাড়িয়ে যেতে?

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড