• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবসরে যাচ্ছেন ধোনি?

  ক্রীড়া ডেস্ক

০৮ জুলাই ২০২০, ১৭:৩৯
মহেন্দ্র সিং ধোনি
ভারতের কিংবদন্তি ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি (ছবি : সংগৃহীত)

মহামারি করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির মাঝে গত মার্চ থেকেই মাঠে গড়ায়নি বাইশ গজের লড়াই। এ দিকে, ক্রিকেটারদের বয়স তো আর থেমে নেই। মঙ্গলবার (৭ জুলাই) ৩৯ বছরে পা দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়ানো ভারতের কিংবদন্তি এই অধিনায়কের কি আর মাঠে ফেরা হবে না?

ক্রিকেট বন্ধ হওয়ার আগে থেকেই অনেকটা খাপছাড়া অবস্থা মহেন্দ্র সিং ধোনির। গত ওয়ানডে বিশ্বকাপের পর ভারতের জাতীয় দলে আর দেখা যায়নি। আবার অবসরও ঘোষণা করেননি। ধোনির ভক্তরা তাই দ্বিধায়। আসলে কি হবে, কি হতে যাচ্ছে?

গত মার্চে আইপিএল মাঠে গড়ানোর কথা ছিল। ধোনি নিশ্চিতভাবেই তাতে খেলতেন। আর আইপিএলে ফর্মের জানান দিতে পারলে জাতীয় দলে ফেরারও একটা সুযোগ ছিল। সেই সুযোগও আপাতত বন্ধ। ভারতের দুইবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক এখন পরিবারের সঙ্গেই সবটুকু সময় কাটাচ্ছেন।

দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থাকায় ফিটনেস ঘাটতিতে পড়ার কথা। আর এই বয়সে এসে ফিটনেসে টান পড়লে সেটা ফিরে পাওয়া তো কঠিনই হয়ে যাবে। ধোনি কি তবে অবসরের কথা ভাবতে শুরু করেছেন?

ভারতের সাবেক অধিনায়কের বাল্যকালের বন্ধু, যিনি আবার তার ম্যানেজারের দায়িত্বও পালন করছেন, সেই মিহির দিওয়াকার এবার এই বিষয়টি নিয়ে মুখ খুললেন। যেমনটা বললেন, তাতে হাঁফ ছেড়ে বাঁচতেই পারেন ধোনি-ভক্তরা।

‘ইনসাইট স্পোর্টস’-এর সঙ্গে আলাপে দিওয়াকার বলেন, ‘সে (ধোনি) আইপিএল খেলতে বদ্ধ পরিকর। আপনাদের হয়তো মনে আছে, চেন্নাইয়ে সে এক মাস আগেই চলে এসেছিল। তারপর তো সব কিছু বন্ধ হয়ে গেল।’

এরই মধ্যে আইপিএলের স্থগিত হওয়া আসরটি মাঠে গড়ানোর চিন্তা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সেক্ষেত্রে প্রয়োজনে দেশের বাইরে টুর্নামেন্টটি আয়োজন হবে। ধোনির তাই বসে থাকার উপায় নেই। তিনি বসেও নেই।

আরও পড়ুন : দীর্ঘ বিরতির পর মাঠে ফেরার আগেই ক্রিকেটে নতুন বাধা

ধোনির ম্যানেজার বলেন, ‘সে তার গোলাবাড়িতে ফিটনেস কার্যক্রম চালিয়ে যাচ্ছে। লকডাউন যখন ওঠে যাবে, প্র্যাকটিসও শুরু করবে। সব কিছু নির্ভর করছে কত দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হয়।’

দিওয়াকার আরও বলেন, ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়কের জন্মদিনে তার সঙ্গে কথা হয়েছে। তবে আর দশটা দিনের মতোই জন্মদিনের দিনটাও কাটিয়েছেন ধোনি, আলাদা কোনো আয়োজন করেননি। সময় কাটিয়েছেন পরিবারের সঙ্গে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড