• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেটারদের ফিটনেস সরঞ্জাম দেওয়ার কথা ভাবছে বিসিবি

  ক্রীড়া ডেস্ক

০৬ জুলাই ২০২০, ২১:০৬
বিসিবি
ক্রিকেটারদের ফিটনেস সরঞ্জাম দেওয়ার কথা ভাবছে বিসিবি (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির মাঝে গত কয়েক মাস থেকেই বন্ধ রয়েছে ঘরোয়া ক্রিকেট। সংক্রমণের এই সময়ে বাংলাদেশ জাতীয় দলের অধিকাংশ ক্রিকেটারের ঘরে ফিটনেস সরঞ্জাম থাকলেও অন্য ক্রিকেটাররা বাইরের জিমের ওপর নির্ভরশীল। আর করোনার মাঝে সাধারণ জিমে যেতে পারছেন না ক্রিকেটাররা।

বাড়িতে সরঞ্জাম না থাকায় ফিটনেস ধরে রাখাও তাদের জন্য চ্যালেঞ্জিং হচ্ছে। ক্রিকেটারদের ফিটনেস ঠিক রাখতে এবার নতুন উদ্যোগ নিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিছু সরঞ্জাম ক্রিকেটারদের বাসায় পৌঁছে দেওয়ার কথা ভাবছে বোর্ড। বাংলাদেশ দল কবে অনুশীলনে ফিরবে তার এখনও কোনো নিশ্চয়তা নেই। করোনা পরিস্থিতির উন্নতির ওপরই সবকিছু নির্ভর করছে। এরই মধ্যে প্রায় সাড়ে তিন মাস ক্রিকেটাররা ঘরবন্দি।

বিসিবি ক্রিকেটারদের ফিটনেস ও মানসিক ব্যাপারগুলো নিয়ে চিন্তায় রয়েছে। ক্রিকেটাররা যেন ক্ষতিগ্রস্ত না হন এজন্য বিসিবি সজাগ দৃষ্টি রেখেছে। এ প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেন, ‘বাসায় প্রশিক্ষণে কীভাবে উন্নতি করা যায় আমরা সেই চেষ্টা করছি। তাদের সরঞ্জাম দিয়ে সাহায্য করার পরিকল্পনা করছি। কিছু ক্রিকেটারের বাসায় জিম আছে। আবার কারও বাসায় হাঁটার জায়গাও নেই। আমরা চেষ্টা করছি যাদের কিছুই নেই তাদের কিছু সরঞ্জাম দিতে। বাসায় ট্রেনিং করলে অনন্ত ৮০ ভাগ ফিটনেস তারা ধরে রাখতে পারবে।’

আরও পড়ুন : বাতিল হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ!

তিনি বলেন, ‘আউটডোর ট্রেনিংয়ে গেলে তিন সপ্তাহের মধ্যেই পুরো ফিটনেস ফিরে পাওয়া যাবে। তার আগে বাসায় স্বাভাবিক ফিটনেস ধরে রাখা গুরুত্বপূর্ণ।’

করোনাকালে ক্রিকেট ফেরাতে আইসিসি’র গাইডলাইন অনুসারে স্বাস্থ্যবিধি মেনে টাইগারদের অনুশীলন ক্যাম্প পরিচালনার যাবতীয় পরিকল্পনা মূলত বিসিবির মেডিকেল বিভাগই দেবে। মেডিকেল বিভাগ তারা বেশ কয়েকটি পরিকল্পনাও হাতে নিয়েছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড