• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

রামোসের গোলে আবারও রক্ষা রিয়াল মাদ্রিদের

  ক্রীড়া ডেস্ক

০৫ জুলাই ২০২০, ২১:৫৪
রিয়াল মাদ্রিদ
রামোসের গোলে আবারও রক্ষা রিয়াল মাদ্রিদের (ছবি : সংগৃহীত)

সার্জিও রামোস একজন ডিফেন্ডার হয়েও বার বার রিয়াল মাদ্রিদের ত্রাণকর্তার ভুমিকায় অবতীর্ণ হচ্ছেন। আগের ম্যাচে নিজেদের মাঠেই গেটাফের কাছে হোঁচট খেতে খেতে কোনো মতে শেষ মুহূর্তে রামোসের পেনাল্টি গোলে রক্ষা পায় রিয়াল। পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে লজ ব্লাঙ্কোজরা।

এবার অ্যাটলেটিক বিলবাওয়ের মাঠ সান মামেসে খেলতে গিয়ে সেই আবারও হোঁচট খেতে বসেছিল জিনেদিন জিদানের দল। তবে ম্যাচের ৭৩ মিনিটে সেই রামোসই আবার ত্রাণকর্তার ভূমিকায় অবতীর্ণ হলেন। পেনাল্টি থেকে গোল আদায় করলেন তিনি। তার একমাত্র গোলেই আজ অ্যাটলেটিক বিলবাওকে হারিয়ে পয়েন্ট টেবিলে নিজেদের নিরঙ্কুশ অবস্থান ধরে রাখলো রিয়াল।

৩৪ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট এখন ৭৭। বার্সেলোনার সঙ্গে ব্যবধান দাঁড়িয়ে গেলো ৭ পয়েন্টের। যদিও বার্সেলোনা খেলেছে ১ ম্যাচ কম। আজ রাতেই (বাংলাদেশ সময় রাত ২টায়) ভিয়ারিয়ালের মাঠে খেলতে নামবে লিওনেল মেসির দল। জিততে পারলে ব্যবধান ৪ পয়েন্টে নামিয়ে আনতে পারবে তারা। আর জয় ভিন্ন কিছু হলে তো কথাই নেই, শিরোপা লড়াই থেকেই তারা অনেক দুরে ছিটকে যাবে।

বিলবাওয়ের মাঠে গিয়ে জয় নিয়ে ফেরা সত্যিই যে কারো জন্য খুব কঠিন। রিয়ালের সামনে এই ম্যাচটি ছিল বড় এক বাধা। সেই বড় বাধাটাই শেষ পর্যন্ত রামোসের গোলে পার করলো জিদানের শিষ্যরা।

আরও পড়ুন : ৬০ বছরের রেকর্ড ভাঙলেন রোনালদো, পিছিয়ে নেই বুফনও

ম্যাচের ৭৩তম মিনিটে বক্সের মধ্যে মার্সেলোকে ফাউল করেন বিলবাওয়ের ডিফেন্ডাররা। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক থেকে গোল করেন রামোস। বিলবাওয়ের গোলরক্ষক উনাই সিমোন ঝাঁপিয়ে পড়েও ফেরাতে পারেননি রামোসের বিদ্যুৎ গতির শট।

করোনার কারণে লকডাউনের পর ৬ ম্যাচের সবগুলো থেকেই জয় তুলে নিয়েছেন জিদানের শিষ্যরা। ৭ পয়েন্টের ব্যবধান হলেও এটাই শিরোপা এনে দিচ্ছে না রিয়ালকে। তবে, জয়ের ধারাবাহিকতা রক্ষা করে চলেছে তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড