• মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় ক্রিকেটারদের নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না বিসিবি

  ক্রীড়া ডেস্ক

০৫ জুলাই ২০২০, ২০:৩২
বিসিবি
বিসিবির লোগো (ছবি : সংগৃহীত)

সময়ের সঙ্গে মহামারিতে রূপ নেওয়া প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে গত কয়েক মাস ধরে মাঠে গড়ায়নি ক্রিকেট। তবে বৈশ্বিক এই মহামারির সঙ্কট কাটিয়ে পুরোদমে মাঠ কাঁপাচ্ছে ক্লাব ফুটবলগুলো। এ দিকে, চলতি মাসেই ইংল্যান্ডের মাটিতেও শুরু হতে যাচ্ছে ক্রিকেট। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের ক্রিকেটারদের অনুশীলনে ফেরাতে সব ধরনের প্রস্তুতিও নিয়ে রেখেছে বিসিবি। তবে দেশে করোনার প্রভাব দিন দিন বেড়ে যাওয়ায় ক্রিকেটারদের অনুশীলনে ফেরানোর ব্যাপারে কোনো ঝুঁকি নিতে চায় না বিসিবি। এমনটাই জানিয়েছেন, ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

এক করোনার আধিপত্যে নাকাল দুনিয়া। দেশের ক্রিকেটও এক রকম গেলো প্রায় চার মাস হলো নির্বাসনে। লকডাউনে বন্দি জীবনে হাঁপিয়ে উঠেছেন অনেক ক্রিকেটার। তাই ক্রিকেটাররা আগেই আবেদন জানিয়েছিলেন মাঠে অনুশীলনের জন্য। লম্বা সময়ের অপেক্ষার পর ক্রিকেট বোর্ডও দেশের ৮টি ভেন্যু তৈরি করেছিল। কিন্তু, করোনার আগ্রাসন না কমায় তড়িঘড়ি করে কোনো সিদ্ধান্ত নিতে চায় না ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন : ক্রিকেটের এই অর্জনে আনন্দিত সাকিব

করোনা একে একে গিলে খেয়েছে চারটি সিরিজ। যার মধ্যে এ বছরের ক্যালেন্ডার ৮টি টেস্ট আর সমান চারটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ ধুলোয় ঢাকা পড়েছে। দ্বিপাক্ষিক সিরিজ হওয়ায় বোর্ডগুলোর সাথে আলোচনা করে পুনরায় সিরিজ নির্ধারণের সুযোগ আছে বিসিবি'র। আর সেটা নিয়েই ভাবনায় আকরাম খানের ক্রিকেট মস্তিস্কে। একাধিক সিরিজ মিস হওয়ায় উদ্বিগ্ন ক্রিকেট বোর্ড। করোনা আগ্রাসন কমলে সিরিজগুলোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান আকরাম খান।

করোনার প্রভাবে বাংলাদেশের সিরিজ স্থগিতের মিছিলে এখনো ঝুঁলে আছে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো দুটি বৈশ্বিক ইভেন্ট।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড