• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেটের এই অর্জনে আনন্দিত সাকিব

  ক্রীড়া ডেস্ক

০৫ জুলাই ২০২০, ১৭:১৩
সাকিব আল হাসান
সাকিব আল হাসান (ছবি : সংগৃহীত)

নিষেধাজ্ঞার আগেও ছিলেন বিশ্বসেরা অল-রাউন্ডার। তবে আইসিসির নিষেধাজ্ঞার কারণে তিনি এখন কোথাও নেই। তারপরেও সাকিব আল হাসান আছেন স্বমহিমায়। তার কীর্তির কারণেই চারদিকে এখনও চলছে সাকিব বন্দনা। সম্প্রতি তিনি নির্বাচিত হয়েছেন ওয়ানডে ফরম্যাটে ২১ শতকের দ্বিতীয় সেরা ক্রিকেটার। একই সাথে ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেনের এই তালিকায় সাদা পোশাকে সাকিবের অবস্থান ষষ্ঠ স্থানে। বাংলাদেশের ক্রিকেটের ‘পোস্টার বয়ের’ মুকুটে যুক্ত হলো আরেকটি পালক।

একুশ শতাব্দীর সেরা কিংবা মূল্যবান ক্রিকেটার ‘মোস্ট ভ্যালুয়েবেল প্লেয়ার’(এমভিপি) নির্বাচন করেছে ক্রিকেট সাময়িকী উইজডেন ক্রিকেট মান্থলি। ‘ক্রিকেটের বাইবেল’ খ্যাত এই ম্যাগাজিনের সেরাদের তালিকায় ওয়ানডেতে দ্বিতীয় ও টেস্টে ষষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান। আর এই মর্যাদাপূর্ণ তালিকায় দেশের প্রতিনিধিত্ব করতে পেরে সম্মানিত বোধ করছেন দেশ সেরা এই অল-রাউন্ডার। ম্যাচে কোন ক্রিকেটারের কতটা প্রভাব ছিল সেই বিবেচনায় মোস্ট ভ্যালুয়েবেল প্লেয়ার নির্বাচন করা হয়েছে।

আরও পড়ুন : ম্যাচ ফিক্সিং : পাঁচ আর্মেনিয়ান ক্লাব নিষিদ্ধ

এমন অর্জনে সাকিবকে অভিনন্দন জানিয়েছেন তার সতীর্থ-ভক্ত থেকে শুরু করে বিশিষ্ট ব্যক্তিবর্গ। নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে সাকিব এ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন, ‘সেরা খেলোয়াড়দের একজন হিসেবে এই মর্যাদাপূর্ণ তালিকায় দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও সম্মানিত বোধ করছি। শতাব্দীর সবচেয়ে মূল্যবান ক্রিকেটারদের তালিকায় আমাকে ওয়ানডে ইন্টারন্যাশনাল ক্রিকেটে দ্বিতীয় এবং টেস্ট ক্রিকেটে ষষ্ঠ স্থানে নির্বাচিত করায় ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন উইজডেনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।’

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড