• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যাচ ফিক্সিং : পাঁচ আর্মেনিয়ান ক্লাব নিষিদ্ধ

  ক্রীড়া ডেস্ক

০৫ জুলাই ২০২০, ১৬:৪৩
ম্যাচ ফিক্সিং
ম্যাচ ফিক্সিং (প্রতীকী ছবি)

সম্প্রতি ম্যাচ ফিক্সিংয়ের দায়ে আর্মেনিয়ার দ্বিতীয় টায়ারের লিগ নিষিদ্ধ করেছে দেশটির ফুটবল ফেডারেশন (এফএফএ)। একই ঘটনায় দ্বিতীয় টায়ারের পাঁচটি ক্লাবকে বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত ক্লাব মালিক, খেলোয়াড় ও কোচসহ মোট ৪৫ জনকে আজীবন নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া ম্যাচের ফলাফলকে প্রভাবিত করার সঙ্গে সম্পর্কিত আরও ১৩ জনকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করা হয়েছে।

এক বিবৃতিতে এফএফএ এই তথ্য নিশ্চিত করেছে।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ক্লাবগুলোর রাশিয়ান পাসপোর্টধারী মালিক, রাশিয়ান খেলোয়াড় ও কোচ ছাড়া ইউক্রেন, লাটভিয়া ও বেলারুশের ফুটবলাররা নিষেধাজ্ঞায় পড়েছেন। এফসি ভ্যানের সঙ্গে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় বিভাগে টেবিলের শীর্ষে থাকা থাকা লোকোমোটিভ ইয়েরেভান, আরাগাটস, টরপেডো ইয়েরেভান ও মেসিসকে চ্যাম্পিয়নশিপ থেকে বহিষ্কার করা হয়েছে। তাদের বিভিন্ন ম্যাচে ফলাফল ছিল সন্দেহজনক। ১২-০, ০-১২, ১-৮, ৯-২, ০-৭, ০-৮, ৮-২ ব্যবধানের ফলাফল নিয়ে সন্দেহ ওঠাটাই স্বাভাবিক।

আরও পড়ুন : দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক

আর্থিক ও টেকনিক্যাল সমস্যার কারণে ২০১৯-২০ মৌসুমে প্রিমিয়ার লিগ থেকে ফেব্রুয়ারিতে নাম প্রত্যাহার করে নেওয়া এফসি ইয়েরেভানকের ম্যাচ পাতানোর দায়ে নিষিদ্ধ করা হয়েছে। এ সম্পর্কে এফএফএ সভাপতি আরমেন মেলিকবেকিয়ান এক বিবৃতিতে বলেছেন, ‘আন্তর্জাতিক সংস্থা ও আইন প্রণয়নকারী সংস্থার কাছ থেকে প্রাপ্ত প্রমাণ সাপেক্ষেই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।’

গত ডিসেম্বরে সভাপতি নির্বাচিত হবার পর এফএফএ নেতৃত্বে স্বচ্ছতা আনার চেষ্টা করেছেন মেলিকবেকিয়ান। দীর্ঘদিন ধরেই আর্মেনিয়ান ফুটবলে ম্যাচ পাতানোর অভিযোগ উত্থপিত হলেও কখনই প্রমাণিত হয়নি। দেশটির গণমাধ্যমগুলোও এর বিরুদ্ধে বেশ সরব ছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড