• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেনের বিপক্ষে নেশন্স লিগের ইংল্যান্ড দল ঘোষণা

  অধিকার ডেস্ক    ৩০ আগস্ট ২০১৮, ২০:৪৯

গ্যারেথ সাউথগেট-হ্যারি কেন
গ্যারেথ সাউথগেট-হ্যারি কেন

আগামী মাসে উয়েফা নেশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের মুখোমুখি হবে ইংল্যান্ড। সে ম্যাচের জন্য বৃহস্পতিবার ২৩ সদস্যের দল ঘোষণা করেছেন দলটির কোচ গ্যারেথ সাউথগেট।

থ্রি লায়ন্স দলে ফিরেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের লেফট-ব্যাক লুক শ। রাশিয়া বিশ্বকাপের পর প্রথমবারের মতো ঘোষিত ইংলিশ দলে আরও জায়গা পেয়েছেন লিভারপুলের ডিফেন্ডার জো গোমেজ ও মিডফিল্ডার অ্যাডাম লালানা। তাদের সঙ্গী হয়েছেন বার্নলির জেমস তারকোভস্কিও।

রাশিয়ায় চতুর্থ স্থান অর্জন করা ইংল্যান্ড স্কোয়াডে থাকা জেমি ভার্ডি ও গ্যারি কাহিলকে অনুমিতভাবেই দলে রাখেননি সাউথগেট। এই দুই তারকাই সম্প্রতি জানিয়েছেন, তরুণদের জায়গা করে দিতে জাতীয় দল থেকে সরে দাঁড়াতে চান তারা।

তবে দল থেকে বাদ পড়েছেন শ'র দুই ম্যানইউ সতীর্থ ফিল জোনস ও অ্যাশলে ইয়ং। আর চোট পাওয়ায় গোলরক্ষক নিক পোপও দলে নেই। তার পরিবর্তে দলে ঢুকেছেন সাউদাম্পটনের অ্যালেক্স ম্যাককার্থি।

সেপ্টেম্বরের ৮ তারিখে ওয়েম্বলি স্টেডিয়ামে স্পেনের বিপক্ষে মাঠে নামবেন হ্যারি কেনরা। এর তিনদিন পর একই দল নিয়ে প্রীতি ম্যাচে লেস্টারে সুইজারল্যান্ডকে মোকাবেলা করবে ইংল্যান্ড।

২৩ সদস্যের ইংল্যান্ড দল :

গোলরক্ষক : জ্যাক বাটল্যান্ড, জর্ডান পিকফোর্ড, অ্যালেক্স ম্যাককার্থি।

ডিফেন্ডার : ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ড, ফাবিয়ান ডেলফ, জো গোমেজ, হ্যারি ম্যাগুইয়ার, ড্যানি রোজ, লুক শ, জন স্টোনস, জেমস তারকোভস্কি, কিয়েরান ট্রিপিয়ার, কাইল ওয়াকার।

মিডফিল্ডার : ডেলে আলি, এরিক ডায়ার, জর্ডান হেন্ডারসন, অ্যাডাম লালানা, জেসে লিংগার্ড, রুবেন লফটাস-চিক।

ফরোয়ার্ড : হ্যারি কেন, মার্কাস র‍্যাশফোর্ড, রহিম স্টার্লিং, ড্যানি ওয়েলবেক।

সূত্র : বিবিসি স্পোর্ট