• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফুটবলার লুৎফর রহমানের মৃত্যুতে শোক জানালেন ক্রীড়া প্রতিমন্ত্রী

  ক্রীড়া ডেস্ক

২৯ জুন ২০২০, ১৮:৩৭
শোক
ফুটবলার লুৎফর রহমানের মৃত্যুতে শোক জানালেন ক্রীড়া প্রতিমন্ত্রী (ছবি : সংগৃহীত)

স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য মো. লুৎফর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

সোমবার (২৯ জুন) সকাল ৮টা ৪৫ মিনিটে যশোরে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন সাবেক এই ফুটবলার।

এক শোকবার্তায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, ‘মো. লুৎফর রহমান মহান মুক্তিযুদ্ধের সময় গঠিত স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য ছিলেন। স্বাধীনতার সময় তার ভূমিকা এবং অবদানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।’

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের মাটিতে ঘুরে ঘুরে প্রীতি ম্যাচ খেলে স্বাধীন বাংলা দল। সেই দলেরই অন্যতম একজন ছিলেন লুৎফর রহমান। এরপর যশোর জেলা ফুটবল খেলেছেন তিনি। হকি দলেরও নিয়মিত মুখ ছিলেন সাবেক এই ফুটবলার। আক্রমণ ভাগে খেলা সাবেক এই ফুটবলার ঢাকা প্রথম বিভাগ ফুটবল লিগে ওয়ারীর হয়ে খেলতেন।

অনেক আগেই ফুটবলের মাঠ ছেড়েছেন লুৎফর রহমান। অনেক বছর ধরে ফুটবল অঙ্গনেও দেখা মেলেনি। ২০১৮ সালের ডিসেম্বরে ব্রেইন স্ট্রোক হয় তার। এর প্রায় ছয় মাস পর তার চিকিৎসার জন্য ৩০ লাখ টাকা প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন : করোনায় সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ স্থগিত

এরপর দীর্ঘদিন ধরে প্যারালাইজড অবস্থায় যশোর শহরের লোন অফিস পাড়ার নিজ বাসায় শয্যাশায়ী ছিলেন লুৎফর রহমান। এবার পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন না ফেরার দেশে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড