• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন রেকর্ড গড়লেন রোনালদো

  ক্রীড়া ডেস্ক

২৩ জুন ২০২০, ২৩:৫২
নতুন রেকর্ড গড়লেন রোনালদো
ক্রিস্টিয়ানো রোনালদো (ছবি : ইউরো নিউজ)

বয়স ৩৫ পেরিয়ে গেছে। এখনো রেকর্ড ভাঙা-গড়ার খেলায় মেতে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইতালিয়ান ফুটবলের চ্যালেঞ্জ নিয়ে জুভেন্টাস নাম লিখিয়ে সেখানেও জন্ম দিচ্ছেন নতুন সব রেকর্ডের। সোমবার (২২ জুন) রাতেও যেমন সিরি ‘আ’তে গড়লেন নতুন এই রেকর্ড। বোলোনিয়ার জালে একবার বল জড়িয়ে হয়েছেন ইতালিয়ান লিগে সর্বোচ্চ গোল করা পর্তুগিজ খেলোয়াড়।

বোলোনিয়ার মাঠে প্রথমার্ধে পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। এই গোলেই রুই কোস্তাকে পেছনে ফেলে ইতালিয়ান লিগে সবচেয়ে বেশি গোল করা পর্তুগিজ খেলোয়াড়ের রেকর্ডটা নিজের করে নেন পাঁচবারের ব্যালন ডিঅর জয়ী।

রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্পর্ক চুকে গত মৌসুমে জুভেন্টাসে নাম লেখানোর পর সিরি ‘আ’তে রোনালদো করেন ২২ গোল। এবারের মৌসুমের এরই মধ্যে করে ফেলেছেন ২১ গোল। সব মিলিয়ে ইতালিয়ান লিগে ৪৩ গোলে পৌঁছে পেছনে ফেলেছেন রুই কোস্তাকে। এতদিন পর্তুগিজ খেলোয়াড় হিসেবে সিরি ‘আ’তে সর্বোচ্চ গোল ছিল তার।

রুই কোস্তা আট বছর কাটিয়েছেন সিরি ‘আ’তে। ফিওরেন্তিনা অধ্যায় শেষ করে এসি মিলান, ১৯৯৪ থেকে ২০০৬ পর্যন্ত ছিলেন ইতালিয়ান লিগের সঙ্গী।

সিরি ‘আ’র রাজত্ব দখলে নিয়ে রোনালদো এখন ইউরোপের শীর্ষ তিন লিগের সর্বোচ্চ গোল করা পর্তুগিজ ফুটবলার। সেই ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়লেও এখনো প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোল করা পর্তুগিজ তিনিই। বিশ্বের সবচেয়ে উত্তেজনাকর লিগে ১১৬ ম্যাচে জুভেন্টাস উইঙ্গার করেছেন ৮৪ গোল।

আরও পড়ুন : মাশরাফির ভাই মোরসালিনও করোনায় আক্রান্ত

লা লিগা ইতিহাসেও সর্বোচ্চ গোল করা পর্তুগিজ খেলোয়াড় রোনালদো। স্প্যানিশ লিগে গোলের রেকর্ডের ডালি সাজানো ৩৫ বছর বয়সী তারকা রিয়াল মাদ্রিদের জার্সিতে ২৯২ ম্যাচে করেছেন ৩১১ গোল। তাতে প্রতিযোগিতাটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার তালিকায় জায়গা করে নিয়েছেন দ্বিতীয় স্থানে। তার চেয়ে বেশি গোল করেছেন শুধু লিওনেল মেসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড