• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপ না হলে আইপিএল খেলবেন ওয়ার্নার

  ক্রীড়া ডেস্ক

২১ জুন ২০২০, ২১:৪০
বিশ্বকাপ না হলে আইপিএল খেলবেন ওয়ার্নার
অস্ট্রেলিয়ান ওপেনার ও সানরাইজার্স হায়দরাবাদের সাবেক অধিনায়ক ডেভিড ওয়ার্নার (ছবি : ইন্ডিয়া টুডে)

আগেই বলা হয়েছিল টাকায় কথা বলে। আইপিএলের টাকা অন্ধ করে দিয়েছে ভারত কিংবা ভারতের বাইরের ক্রিকেটারদের। শুধু ক্রিকেটারই নয়, আইপিএল সংশ্লিষ্ট কোচ কিংবা ধারাভাষ্যকারদেরও। কারণ, বিশ্বকাপের চেয়ে আইপিএল অনুষ্ঠিত হলে তারা অনেক বেশি লাভবান হন।

সানরাইজার্স হায়দরাবাদের সাবেক অধিনায়ক, অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার এর ব্যতিক্রম হবেন কেন। সরাসরি হয়তো তিনি বলতে পারছেন না, টি-টুয়েন্টি বিশ্বকাপটা বাতিল করে দিন, আমরা আইপিএলই খেলতে চাই। কারণ, তার নিজের দেশেই এখন বিশ্বকাপের আয়োজক।

যদিও আকারে-ইঙ্গিতে ঠিকই জানিয়ে দিচ্ছেন, আইপিএল খেলার জন্য কতটা উদগ্রীব হয়ে আছেন তিনি। এবারো যেমন, একই কথার পুনরাবৃত্তি করলেন তিনি। ওয়ার্নার খুব নিশ্চিত করেই বলে দিয়েছেন, টি-টুয়েন্টি বিশ্বকাপ না হলে তো, খুবই নিশ্চিত যে আমরা আইপিএল খেলব।

করোনা ভাইরাসের কারণে আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টুয়েন্টি বিশ্বকাপ হবে কি হবে না তা নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি। আগামী মাসেই হয়তো এ ব্যাপারে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত জানা যাবে।

করোনা মহামারির কারণে ২৯ এপ্রিল আইপিএল শুরু হওয়ার কথা থাকলেও শুরু করা যায়নি। পরে ১৫ এপ্রিল শুরুর নতুন তারিখ দিয়েও শুরু করা যায়নি। কারণ, করোনা সংক্রমণ দিনে দিনে বাড়ছেই শুধু ভারতে। যে কারণে ভারতীয় ক্রিকেট বোর্ডও (বিসিসিআই) অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত করে দেয়।

তবে বিসিসিআই সম্প্রতি উদ্যোগী হয়েছে, টি-টুয়েন্টি বিশ্বকাপ না হলে তারা সেপ্টেম্বর-অক্টোবর এবং নভেম্বরে এবারের আইপিএল আয়োজন করবে। বরং, এই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য বিসিসিআই অনেকটা চাপের মুখেই রেখেছে আইসিসিকে। যেন, আইসিসি করোনা ভাইরাসের অজুহাতে বিশ্বকাপ স্থগিত করে দেয়।

বিসিসিআইয়ের সঙ্গে যুক্ত হয়েছে বিশ্বব্যাপী আইপিএল সংশ্লিষ্ট খেলোয়াড়, কোচ, ধারাভাষ্যকারসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা। এমনকি তারা সরাসরি বলে দিয়েছেন, বিশ্বকাপ বাতিল করে আইপিএল আয়োজন করা হোক।

এ দিকে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের (সিএ) চেয়ারম্যান আর্ল এডিংস যখন মিডিয়াতে বলেছেন যে, বিশ্বকাপ আয়োজন করার চিন্তা পুরোপুরি অবাস্তব। কারণ, যে পরিস্থিতি সারা বিশ্বে বিরাজমান, তাতে বিশ্বকাপ আয়োজন করা একেবারেই সম্ভব না হতে পারে। সিএ চেয়ারম্যানের এই বক্তব্যের পর বিসিসিআই আরও আশাবাদী হয়ে উঠেছে আইপিএল আয়োজনের ব্যাপারে।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়া টুডের সঙ্গে এক সাক্ষাৎকারে ডেভিড ওয়ার্নার বলেন, দুর্ভাগ্যজনকভাবে এবার যদি বিশ্বকাপ অনুষ্ঠিত না হয়, তাহলে আমি খুব নিশ্চিত এবং ইতিবাচক যে, আইপিএল অনুষ্ঠিত হবে এবং আমরা এই টুর্নামেন্ট খেলতে আসতে পারব।

আরও পড়ুন : সবচেয়ে বেশি ফিক্সিং হয় ভারতে, ইঙ্গিত আইসিসির

ওয়ার্নার আরও বলেন, যদি ক্রিকেট অস্ট্রেলিয়া অনুমতি দেয় সেখানে যাওয়ার, তাহলে অবশ্যই আমরা ভারতে আসতে চাই এবং আইপিএল খেলতে চাই। কারণ, ভারতে খেলাটাকে আমি ভীষণ পছন্দ করি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড