• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অর্থ বাঁচাতে গিয়ে বিপর্যয়ের মুখে অজি ক্রিকেট

  ক্রীড়া ডেস্ক

১৯ জুন ২০২০, ১৯:৫৪
অর্থ বাঁচাতে গিয়ে বিপর্যয়ের মুখে অজি ক্রিকেট
অস্ট্রেলিয়ান টেস্ট ক্রিকেটাররা (ছবি : অস্ট্রেলিয়ান টাইমস)

আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ অস্ট্রেলিয়া এখন মহাসংকটে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বিপুল অংকের আর্থিক ক্ষতির মুখে পড়েছে দেশটির ক্রিকেট বোর্ড। এবার খরচ কমাতে ব্যাটিং কোচ গ্রায়েম হিকসহ ৪০ জন কর্মীকে ছাঁটাই করেছে সিএ। এর আগে বোর্ডের ৮০ ভাগ কর্মীকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানো হয়।

এমন পরিস্থিতিতে টি-টুয়েন্টি বিশ্বকাপ ও ভারতের বিপক্ষে হোম সিরিজ বাতিল হলে তাদের বিপর্যয় আরও বৃদ্ধি পাবে। এই কঠিন সময় সবাই ঐক্যবদ্ধভাবে সমস্যা মোকাবিলার আহ্বান জানালেন কোচ জাস্টিন ল্যাঙ্গার।

টাকা বাঁচানোর জন্য অস্ট্রেলিয়া 'এ' দলের আন্তর্জাতিক সফরগুলো স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে। যা করলে প্রতি বছর ৪০ মিলিয়ন ডলারের মতো খরচ বাঁচাতে পারবে সিএ।

ল্যাঙ্গার বলেন, সবাই একই পথে চলতে পারলে জোরালভাবে এগোনো যাবে। আমরা মিরাকল সৃষ্টি করতে পারব। কিন্তু যদি বিভক্ত হয়ে যায়, তবে একই দিকে চলতে পারব না। এটা সর্বনাশা ব্যাপার হবে। আমি খুবই আশাবাদী, সবাই একসঙ্গে চলতে পারব।

চার বছর ধরে স্টিভ স্মিথদের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করে আসছেন গ্রাহাম হিক। করোনার ছাঁটাই তালিকায় ছিল তার নাম। সেই ২০১৩ সাল থেকে বোর্ডের সঙ্গে যুক্ত আছেন গ্রায়েম হিক। তার জন্য ভীষণই খারাপ লাগছে ল্যাঙ্গারের।

আরও পড়ুন : তামিমের চোখে পরবর্তী পঞ্চপাণ্ডব যারা

তিনি বলেন, গ্রায়েম হিকের চেয়ে স্বচ্ছ মানুষ আপনি পাবেন না। তার নৈতিকতাবোধ অবিশ্বাস্য। খেলাটায় তার জ্ঞানও অবিশ্বাস্য ধরনের। তাই সিদ্ধান্তটা আসলেই খুব কঠিন ছিল। কিন্তু এতে তো তার কিছু করার নেই। এটা পুরোটাই খরচ কমানোর ব্যাপার। আমরা কোভিড-১৯ পরিস্থিতির কারণেই বাধ্য হয়েছি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড