• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তামিমের চোখে পরবর্তী পঞ্চপাণ্ডব যারা

  ক্রীড়া প্রতিবেদক

১৯ জুন ২০২০, ১৮:০৩
তামিমের চোখে পরবর্তী পঞ্চপাণ্ডব যারা
বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও পঞ্চপাণ্ডবের একজন তামিম ইকবাল (ছবি : সংগৃহীত)

ইংল্যান্ড বিশ্বকাপেই বিদায় নিতে চেয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। পরে সিদ্ধান্ত বদলে খেলা চালিয়ে যাচ্ছেন এখনো। তবে নেতৃত্ব ছেড়ে দিয়েছেন কিছুদিন আগেই। মাশরাফির সার্ভিস দল যে বেশিদিন পাবে না সেটা বোঝা কঠিন না। মাহমুদুল্লাহরও বয়স হয়েছে। বাংলাদেশ ক্রিকেটে পঞ্চপাণ্ডবের জুটি তাই দ্রুতই ভাঙতে যাচ্ছে।

ক্রিকেট ভক্তদের মধ্যে তাই প্রশ্ন। বাংলাদেশ ক্রিকেটকে পরবর্তী ধাপে এগিয়ে নিয়ে যাবেন কারা। বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক এবং পঞ্চপাণ্ডবের একজন তামিম ইকবাল দিয়েছেন সেই প্রশ্নের উত্তর।

সাংবাদিকদের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তার বিশ্বাস পঞ্চ পাণ্ডবের রিপ্লেস এরই মধ্যে পেয়ে গেছে বাংলাদেশ। এবার তাদের কেবল পাণ্ডব হয়ে ওঠার পালা।

তামিম বলেন, আমার বিশ্বাস পঞ্চপাণ্ডবের রিপ্লেস আছে। লিটন, সৌম্য, মুস্তাফিজ এখন অভিজ্ঞ। চার-পাঁচ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলে ফেলেছে তারা। তরুণ বলব নাজমুল হোসেন শান্তকে। লিটন ভালো খেলা শুরু করেছে। সৌম্যও ভালো করছে। বাংলাদেশ ক্রিকেট ওদের এতো বছর ব্যাক করেছে। এখন ওদের পারফরম্যান্স করার সময়।

করোনা পরবর্তী বেশকিছু দেশ ক্রিকেট শুরু করতে যাচ্ছে। পুনরায় শুরু হওয়া ক্রিকেটে বেশ কিছু পরিবর্তন দেখা যাবে। এ নিয়ে দেশসেরা ওপেনার বলেন, নতুন নিয়মের সঙ্গে মানিয়ে নেওয়া অধিনায়কের চেয়ে ব্যক্তির ক্ষেত্রে বেশি চ্যালেঞ্জিং হবে। এতো বছর একটা নিয়মে খেলেছি। অভ্যাস হয়ে গেছে। কিছু ভুল হতে পারে যা অনুশীলন করে ঠিক করতে হবে।

আরও পড়ুন : সন্তানদের পাসে চান করোনা আক্রান্ত আফ্রিদি

তাছাড়া ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের সিরিজ অন্য দলগুলোকে ভরসা দেবে বলে মনে করেন তামিম। তার মতে, ম্যাচগুলো ভালোভাবে হলে, সবাই নিরাপদ এবং সুস্থ থেকে বাড়ি ফিরলে; সকল ক্রিকেটারদের মধ্যে আত্মবিশ্বাস বাড়বে। তখন খেলোয়াড়রাও অন্যভাবে প্রতিক্রিয়া দেখাবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড