• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাশরাফির লড়াই চলছে করোনার বিরুদ্ধে

  ক্রীড়া ডেস্ক

১৮ জুন ২০২০, ১০:২৫
মাশরাফি মুর্তজা
মাশরাফি মুর্তজা (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই নানা উদ্যোগ নিচ্ছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও সাবেক অধিনায়ক মাশরাফি মুর্তজা। এবার করোনার নমুনা সংগ্রহে ভিন্নধর্মী এক উদ্যোগ নিলেন তিনি। মাশরাফির প্রতিষ্ঠিত ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’-এর আর্থিক সহায়তায় নড়াইল জেলার তিন উপজেলায় ২ জন করে মোট ৬ জন টেকনিশিয়ানকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া করোনাভাইরাসের নমুনা সংগ্রহ এবং ল্যাবে পাঠানোর কাজে গতি আনতে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ তাদের নিজস্ব অ্যাম্বুলেন্স ড্রাইভারসহ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। গত রবিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এবং বেসরকারি ডায়াগনস্টিক ও প্যাথলজিক্যাল ল্যাব মালিক সমিতির এক যৌথ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে সভায় ভিডিও কলে যুক্ত হয়েছিলেন মাশরাফিও। নিজের বক্তব্যে তিনি করোনাভাইরাসের নমুনা সংগ্রহে বেসরকারি মেডিক্যাল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ানদের এগিয়ে আসার জন্য ধন্যবাদ জানান। একই সঙ্গে ফাউন্ডেশনের পক্ষ থেকে তাদের আর্থিক সহযোগিতার বিষয়টি নিশ্চিত করেন এই পেসার। এছাড়া করোনা আক্রান্ত এলাকা লকডাউন করে তাদের ঠিকমতো চিকিৎসা, খোঁজ-খবর এবং প্রয়োজনে খাবার দেওয়ার ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

ভিডিও কলে যুক্ত হয়েছিলেন মাশরাফিজানা গেছে, নড়াইলে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহে অভিজ্ঞ মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) ৮টি পদের বিপরীতে রয়েছেন মাত্র ৪ জন। এর মধ্যে একজন অসুস্থ হয়ে ছুটিতে রয়েছেন।

কালিয়া উপজেলায় ৩ পদের সবক’টি শূন্য। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে একটি পদ থাকলেও সেটি শূন্য। আর লোহাগড়া উপজেলায় দুটি পদের মধ্যে একজন অসুস্থ হয়ে ছুটিতে রয়েছেন। ফলে গোটা জেলায় কয়েকদিন ধরে প্রয়োজন অনুযায়ী নমুনা সংগ্রহ করা যাচ্ছিল না। এ সংকট মেটাতেই মাশরাফির এমন উদ্যোগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড