• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সব বাধা ডিঙিয়ে অনুশীলনে ফিরতে চাইছে পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক

০৩ জুন ২০২০, ১৫:৩৩
পাকিস্তান
সব বাধা ডিঙিয়ে অনুশীলনে ফিরতে চাইছে পাকিস্তান (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে চলমান লকডাউন থেকে ক্রিকেটারদের বের করে আনতে চায় পাকিস্তান। এরই ধারাবাহিকতায় আগামী সপ্তাহ থেকে খেলোয়াড়দের ফেরাতে চায় অনুশীলনে। কিন্তু ক্রিকেটারদের স্বাস্থ্যঝুঁকি এড়ানো ও নিরাপত্তার জন্য জীবাণুমুক্ত পরিবেশ নিশ্চিত করে এতো দ্রুত অনুশীলনে ফেরা বলতে গেলে অসম্ভবই। সঙ্গে আরও অনেক বাধা তো আছেই।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মেডিকেল প্যানেল নিয়ন্ত্রিত পরিবেশে অনুশীলনের ব্যাপারে ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টকে অবহিত করেছে। পরিকল্পনা এখন ২৫-৩০ জন খেলোয়াড় নিয়ে লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে (এনসিএ) অনুশীলন ক্যাম্প করা। যেখানে ক্রিকেটাররা জুনের শুরু থেকেই অবস্থান করে দুজন এক সঙ্গে অনুশীলন করতে পারবেন।

পরের ধাপে তিন সপ্তাহের অনুশীলন ক্যাম্প বসবে গাদ্দাফি স্টেডিয়ামে। যেখানে খেলোয়াড়রা গ্রুপ অনুশীলন করার অনুমতি পাবেন। শেষে ইংল্যান্ড সফরের জন্য দল বাছাই করা হবে। বাছাই করা ক্রিকেটাররা জুলাইয়ের শুরুর দিকে ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বেন।

কিন্তু সমস্যা হচ্ছে এনসিএ-র থাকার ব্যবস্থা বলতে মাত্র ২২টি রুম। সঠিক সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য প্রয়োজন অন্তত ৪০টি রুম। কেউই ক্যাম্পের বাইরে থাকতে পারবেন না।

আরও পড়ুন : যে কারণে কোহলিকে দেখে লজ্জা পেতেন তামিম

পিসিবি এ পরিকল্পনা বাস্তবায়ন করতে আশাবাদী। দুটি ভেন্যুতে ক্যাম্প আয়োজনের চিন্তা-ভাবনাও হচ্ছে। কোচ স্টাফদের অনেকে দেশের বাইরে। বোলিং কোচ ওয়াকার ইউনিস থাকেন অস্ট্রেলিয়ায় ও ফিজিওথেরাপিস্ট ক্লিফ ডিকন আছেন দক্ষিণ আফ্রিকায়। তাদের নিয়েও আলাদা করে ভাবতে হচ্ছে।

ক্যাম্পের জন্য প্রাথমিক দল নির্বাচন করে ফেলেছে নির্বাচক কমিটি। এখন কোভিড-১৯ পরীক্ষায় উত্তীর্ণ ক্রিকেটাররাই কেবল অনুশীলন করতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড