• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফ্লয়েড হত্যার প্রতিবাদে গর্জে উঠলেন টাইগার

  ক্রীড়া ডেস্ক

০৩ জুন ২০২০, ১৪:০৬
টাইগার উডস
গলফ সুপারস্টার টাইগার উডস (ছবি : সংগৃহীত)

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে নড়েচড়ে বসেছে পুরো বিশ্ব। প্রতিনিয়ত এই প্রতিবাদের সুর ক্রমশ জোরালো হচ্ছে। শুধু যুক্তরাষ্ট্রে নয়, দ্রুত তা সারাবিশ্বে ছড়িয়ে পড়ছে। পুলিশি হেফাজতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় ধিক্কার জানাচ্ছেন সমাজের সর্বস্তরের মানুষ।

প্রতিবাদী প্রতিক্রিয়া জানাচ্ছেন ক্রীড়াবিদরা। একের পর এক মহাতারকা নারকীয় এ ঘটনার নিন্দায় সরব হচ্ছেন। এবার গলফ সুপারস্টার টাইগার উডস রীতিমতো বর্ণবিদ্বেষের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন। একটু দেরিতে হলেও অবশেষে এ হত্যাকাণ্ডের প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন তিনি।

৪৪ বছর বয়সী অ্যাথলেট টুইটারে লেখেন– আইন প্রয়োগকারীদের প্রতি আমার সর্বদা গভীর শ্রদ্ধা ছিল। তাদের প্রশিক্ষণ দেওয়া হয় সযত্নে উপলব্ধি করার- কোথায় ও কীভাবে বল প্রয়োগ করতে হবে। এ মর্মান্তিক ট্র্যাজেডি সব সীমা ছাড়িয়ে গেছে।

উল্লেখ্য, গেল ২৫ মে মিনোপোলিসে সাবেক বাস্কেটবল তারকা ফ্লয়েডের গলা টানা প্রায় ৮ মিনিট হাঁটু দিয়ে চেপে রাখেন এক শেতাঙ্গ পুলিশ কর্মকর্তা। ফলে শ্বাসরোধ হয়ে তার মৃত্যু হয়।

সঙ্গে সঙ্গে তা ইন্টারনেটে ভাইরাল হয়ে যায়। পরিপ্রেক্ষিতে এ ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদে উত্তাল হয়ে পড়ে যুক্তরাষ্ট্র। অগ্নিস্ফূলিঙ্গের মতো ফুঁসে ওঠেন কালো বর্ণের মানুষগুলো। একাধিক দোকানপাট, স্থাপনায় লুটপাট, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন তারা।

আরও পড়ুন : ক্রিকেটে বর্ণবিদ্বেষের শিকার হয়েছেন গেইল

এর রেশ আছড়ে পড়ছে গোটা বিশ্বে। রাজনীতি ও বিনোদন জগতের মানুষও তাতে সমর্থন দিচ্ছেন। এ মুহূর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নিজেদের বেশ কয়েকটি শহরে কারফিউ জারি এবং সেনা মোতায়েন করেছে মার্কিন প্রশাসন।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড