• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বাদ দিতেই হেরেছিল ভারত 

  ক্রীড়া ডেস্ক

৩০ মে ২০২০, ২১:৫৭
করোনা
ছবি : সংগৃহীত

গত বছরের ওয়ানডে বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকেই বাদ পড়েছিল পাকিস্তান। একপর্যায়ে তাদের সেমিফাইনালে যাওয়ার টিকিট নির্ভর করছিল ভারতের জয়ের ওপর। কিন্তু ইংল্যান্ডের কাছে হেরে যায় ভারত, ফলে নিশ্চিত হয়ে যায় পাকিস্তানের বিদায় ঘণ্টা।

তখন থেকেই অনেক পাকিস্তানির দাবি, সেদিন ইচ্ছে করেই ইংল্যান্ডের কাছে হেরেছে ভারত। এই আলোচনা আবার শুরু হয়েছে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের আত্মজীবনীমূলক বইয়ের মাধ্যমে। সে বইয়েও স্টোকস লিখেছেন, বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচটি তার নিজেও অবাক লেগেছিল।

স্টোকসের এই লেখার সুত্র ধরেই এখন পাকিস্তানিরা আবার শুরু করেছে সেই একই দাবি। তাদের কথা একটাই, পাকিস্তানকে বাদ দিতেই ইচ্ছে করে হেরেছিল ভারত। এমনকি এ বিষয়ে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রাও নাকি সন্দেহ প্রকাশ করেছিল।

পাকিস্তানের সাবেক স্পিনার সাকলাইন মুশতাক স্থানীয় সংবাদমাধ্যমে বলেছেন, ‘আমি গতবছরের বিশ্বকাপের সময় ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে কাজ করছিলাম। ভারত যখন ইংল্যান্ডের কাছে হেরে গেল তখন জেসন হোল্ডার, ক্রিস গেইল, আন্দ্রে রাসেলরা আমাকে বলছিল, দেখো মুশতাক, ভারত চায় না পাকিস্তান সেমিফাইনালে খেলুক।’

প্রায় একই দাবি করেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুর রাজ্জাক। তিনি সরাসরি দোষারোপ করেছেন ভারতীয় দলকে। রাজ্জাকের ভাষ্য, ‘এটার (ভারতের ইচ্ছা করে হার) মধ্যে কোন সন্দেহ নেই। আমি কয়েকবার বলেছি এই কথা। ধোনির মতো একজন, যে কি না ইচ্ছে মতো মারতে পারে। সে কি না সেদিন শুধু ডিফেন্স করছিল!’

ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের সেই ম্যাচে ৩১ রানে হেরেছিল ভারত। আগে ব্যাট করে জনি বেয়ারস্টো ১১১, বেন স্টোকস ৭৯ এবং জেসন রয়ের ৬৬ রানে ভর করে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ৩৩৭। জবাবে রোহিত শর্মা ১০২ ও বিরাট কোহলি ৬৬ রান করলেও ভারতের ইনিংস থামে ৩০৬ রানে। ধোনি অপরাজিত ছিলেন ৩১ বলে ৪২ রান করে।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড