• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাতে ইংলিশদের ক্ষেপাতেন তামিমরা

  ক্রীড়া ডেস্ক

২৬ মে ২০২০, ১৮:৪৯
ফাইল ছবি
ফাইল ছবি

২০১৬ সালে বাংলাদেশ সফরে এসেছিল ইংল্যান্ড। সেবার ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ শেষে হ্যান্ডশেক ঝগড়া বেঁধে গিয়েছিল দুই ক্রিকেটার তামিম ইকবাল ও বেন স্টোকসের মাঝে। সেই প্রসঙ্গে ইংরিশদের স্লেজিংয়ের বিষয়টি তামিম তুলে ধরেছেন, কীভাবে ইংলিশদের ক্ষেপিয়ে দিতেন তিনি।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে স্লেজিংয়ের প্রবণতা কম। প্রতিপক্ষদের মানসিক দুর্বল করতে একটু আধটু যা স্লেজিং করা হয় তার বেশিরভাগই তামিমের মাধ্যমে। সেই স্লেজিং প্রসঙ্গে ‘নট আউট নোমান’ অনুষ্ঠানে তামিম জানান, কীভাবে ইংলিশদের মেজাজ বিগড়ে দিতেন তারা।

‘ইংল্যান্ডের কাছে প্রথম ওয়ানডেতে আমরা হারি। আমাদের তরুণ ক্রিকেটারদের তারা বেশ স্লেজিং করছিল। দ্বিতীয় ম্যাচের আগে আমি ঠিক করে নিয়েছিলাম, যাই হোক আজ আমি স্লেজিং করব।’- বলেন তামিম।

তামিম জানতে পারেন, ইংলিশরা ক্ষেপে যান তখনই- যখন প্রতিপক্ষ নিজেদের ভাষায় কথা বলে দল বেঁধে হাসাহাসি করেন। সেই উপায়ই মাঠে অবলম্বন করেছিলেন।

তামিম বলেন, ‘৫-৬ জন সতীর্থকে বলে রেখেছিলাম- আমি যাই বলি না কেন তোরা শুধু হাসবি। যে ব্যাটসম্যান ক্রিজে আসে, আমি একটা কথা বলি আর পাঁচজন মিলে হাসে। এতে ওদের মাথা খারাপ হয়ে যায়।’

তামিম জানান, ঐ ম্যাচে স্টোকসের সাথে বিতণ্ডার সূত্রপাত জনি বেয়ারস্টোর মাধ্যমে। তিনি বলেন, ‘ম্যাচ শেষে হ্যান্ডশেক করার সময় বেয়ারস্টো আমার হাত চিপ দিয়ে ধরে মুচড়ে দেওয়ার চেষ্টা করে। আমি প্রতিবাদ জানিয়ে বললাম- এটা কী করছ? তখন স্টোকস আসলে কথা কাটাকাটি জয়। ভ্যক্তিগতভাবে স্টোকসের সাথে কিছু হয়নি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড