• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইনজুরি নয়, ফিজিও’র ভুলে ঘরোয়া বিশ্বকাপ খেলা হয়নি মাশরাফির

  ক্রীড়া ডেস্ক

২৪ মে ২০২০, ১১:৩৩
মাশরাফি
ইনজুরি নয়, ফিজিও’র ভুলে ঘরোয়া বিশ্বকাপ খেলা হয়নি মাশরাফির (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের ক্রিকেট প্রেক্ষাপট পরিবর্তনের পেছনে সবচেয়ে বড় অবদান মাশরাফি বিন মুর্তজা। তিনি অধিনায়কত্ব নেবার পর টাইগারদের ঘটে বৈপ্লবিক পরিবর্তন। যে কারণে বাংলাদেশ এখন বিশ্ব ক্রিকেটের এক বড় পরাশক্তি।

টাইগারদের সফল এই সাবেক অধিনায়ক দেশের হয়ে খেলেছেন চারটি বিশ্বকাপ। এরমধ্যে ২০১১ সালে ঘরের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে ইনজুরির কারণে খেলতে পারেননি জানা ছিল। কিন্তু এবার বেরিয়েছে নতুন তথ্য। ইনজুরি নয়, ফিজিও’র ভুলের কারণেই না-কি মাশরাফির খেলা হয়নি সেই বিশ্বকাপ।

করোনা ভাইরাসের কারণে ঘরে বসে অবসর সময় কাটানো তামিম ইকবাল বেশ কয়েকদিন ধরেই দেশি-বিদেশি ক্রিকেটারদের নিয়ে লাইভ আড্ডায় মেতে উঠছেন। শনিবার (২৩ মে) রাতে তামিম সেই আড্ডার ইতি টানেন মুশফিকুর রহিম, মাশরাফি বিন মর্তুজা ও মাহমুদুল্লাহ রিয়াদের সঙ্গে আড্ডা দিয়ে। এই আড্ডাতেই মাশরাফি নিজে জানান ফিজিও’র ছোট একটি ভুলের কারণেই খেলা হয়নি ২০১১ সালের বিশ্বকাপ।

আরও পড়ুন : প্রতিবার নির্দিষ্ট তিনজনকে ফোন করে তবেই মাঠে নামেন মাশরাফি

মাশরাফি বলেন, ‘ডেভিড ইংয়ের মেডিক্যাল রিপোর্ট পুরোটা না পড়েই ফিজিও মাইকেল হেনরি সেটা নির্বাচকদের কাছে পাঠিয়ে দিয়েছিল। আমি পুরোটা পড়ে যখন তাকে জিজ্ঞেস করেছিলাম, সে বলেছিল, নাহ, আমি তো পুরোটাই লিখে পাঠিয়েছি। তখন আমি হেনরিকে বললাম, তুমি মোবাইল চেক করে দেখো। পরে আমি যেটা দেখলাম, সে (হেনরি) আর নিচে যে রিড মোর অপশন থাকে, সেখানে যায়নি। প্রথমটুকু পড়েই নির্বাচকদের কাছে রিপোর্ট পাঠিয়েছে। এরপর সে আমাকে সরি বলেছে। ওর সঙ্গে তখন আর ঝামেলা করে তো লাভ নেই। মূলত আমি যেটা বললাম, আমার ফ্যামিলি ব্যাক পাবে দেখেই আমার সঙ্গে এমনটা ঘটেছে। আমার স্ত্রী অসুস্থ ছিল। তাকে সময় দিয়েছি। আল্লাহ যা করেন, ভালোর জন্যই করেন।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড