• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগে স্কুল-কলেজ খুলুন, তারপর ক্রিকেট : কপিল দেব 

  ক্রীড়া ডেস্ক

২৫ এপ্রিল ২০২০, ২৩:৩৬
করোনা
ছবি : সংগৃহীত

তিনি ক্রীড়াঙ্গনের মানুষ। ক্রিকেটেই তার পরিচিতি। অনেকেই ভাবতে পারেন করোনা মহামারির এই সময়টায় কীভাবে আবার খেলাধুলা বা ক্রিকেট মাঠে নামানো যায় এটি নিয়েই তার চিন্তা হওয়া উচিত। কিন্তু কপিল দেব অন্য মানুষ। ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার বলছেন, এই সময়ে আবার ক্রিকেট শুরু করা নিয়ে হৈচৈ করার কোনও মানে হয় না। কর্তৃপক্ষকে এর চেয়ে বরং আরও গুরুত্বপূর্ণ বিষয় যেমন স্কুল-কলেজে লেখাপড়া শুরু করার দিকে মনোযোগী হওয়া উচিত।

স্পোর্টসটককে কপিল দেব বলেছেন, ‘আমি তাকাচ্ছি বৃহত্তর ছবিটার দিকে। আপনি কি মনে করেন একমাত্র ক্রিকেট নিয়েই আমরা কথা বলতে পারি? আমি বরং আমাদের সন্তানদের নিয়ে চিন্তিত যারা এখন স্কুল-কলেজে যেতে পারছে না। কারণ এরাই তো আমাদের তরুণ প্রজন্ম। সুতরাং আমি চাই আগে স্কুল-কলেজ খুলুক। তারপর স্বাভাবিক প্রক্রিয়াতেই ক্রিকেট, ফুটবল শুরু হয়ে যাবে।’

ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক তহবিল গঠনের উদ্দেশে ভারত-পাকিস্তান ক্রিকেট সিরিজ আয়োজনের কোনও সম্ভাবনাও দেখেন না। তার মতে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে অর্থ সংগ্রহের আরও অনেক উপায় আছে।’ কপিলের কথা, অর্থের প্রয়োজন হলে আগে সীমান্ত-সংর্ঘষ বন্ধ করতে হবে, ‘ আপনি হয়তো আবেগ থেকে বলতে পারেন, হ্যাঁ, ভারত-পাকিস্তান ম্যাচ হওয়া উচিত। কিন্তু এই মুহূর্তে ক্রিকেট খেলাটা অগ্রাধিকার পেতে পারে না। আপনার অর্থের প্রয়োজন হলে আগে সীমান্ত-সংঘর্ষ থামান। ওই কাজে যে অর্থ ব্যয় হয় সেটা দিয়ে হাসপাতাল ও স্কুল গড়ুন।’

এর আগে পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার একটি ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজনের প্রস্তাব করেছিলেন যেটি থেকে পাওয়া অর্থে কিছু মানুষের জীবন বাঁচানো যায়।

‘মনে হয় কপিল ভাই আমার কথার অর্থটা ধরতে পারেননি। প্রতিটি মানুষই আর্থিকভাবে পঙ্গু হতে চলেছে। আমাদের সবার এক হয়ে কিছু অর্থ সংগ্রহের এটাই সময়। সারা বিশ্বের দর্শককে একটি মাত্র ম্যাচই আকৃষ্ট করবে, এ থেকে আসবে অর্থ। কপিল ভাই বলেছেন অর্থের দরকার তার নেই। আসলে সবারই দরকার। আমার প্রস্তাবটি বিবেচনা করার সময় খুব শিগগিরই এসে যাবে।’-আজ তককে বলেছেন শোয়েব।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড