• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ আগে : কামিন্স 

  ক্রীড়া ডেস্ক

০৬ এপ্রিল ২০২০, ১৬:৫৬
কামিন্স
কামিন্স

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বেশি দামি বিদেশি খেলোয়াড় তিনি। গত ডিসেম্বরে আইপিএলের নিলামে তাকে সাড়ে ১৫ কোটি রুপির বিনিময়ে দলে টেনেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার প্যাট কামিন্সের মাথায় বিষয়টা গর্ব ও অনুপ্রেরণার যুগলবন্দি হয়ে ঢুকে আছে। সুতরাং ভারতের ‘টাকাওয়ালা’ ২০ ওভারের ক্রিকেট লিগটা কবে শুরু হবে, করোনাভাইরাস মহামারিকে পাশ কাটিয়ে এটা আদৌ মাঠে নামতে পারবে কি না তা নিয়ে কামিন্সের চিন্তা তো একটু হয়ই! আইপিএলের কথাটা যখনই কামিন্সের মাথায় ঢোকে, নিজেকে ‘অর্থলোভী’ ‘অর্থলোভী’ মনে হয়। তখন মনে করেন আইপিএল অবশ্যই হওয়া উচিত।

তবে ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান কেভিন পিটারসেন যেমন মনে করেন অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় নির্ধারিত টি-টোয়েন্টি বিশ্বকাপটা পিছিয়ে দিয়ে হলেও এটা আয়োজন করা উচিত, তেমনটা অবশ্যই নয়। কামিন্স চান আগে ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপটা হোক। তারপর আইপিএল। ঘরের মাঠে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ জয় কামিন্সের ক্যারিয়ারের একটি উজ্জ্বল দিক। কিন্তু ওটা তার কাছে ব্যক্তিগত একটি দু:খেরও কারণ হয়ে আছে।

তিনি যে ফাইনালে খেলতে পারেননি! তাই চাইছেন ঘরের মাঠের টি-টোয়েন্টি বিশ্বকাপ, যে বিশ্বকাপ অস্ট্রেলিয়া কখনও জিততে পারেনি, তার ক্যারিয়ারে একটা দাগ কেটে যাক। অস্ট্রেলিয়ান অ্যাসোসিয়েটেডে প্রেসকে (এএপি) কামিন্স তাই বলেছেন, ‘গত দু-তিন বছরের বেশিটা জুড়েই আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কথা বলে আসছি। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ ছিল আমার ক্যারিয়ারের হাইলাইট, যদিও ফাইনালে আমি খেলতে পারিনি। আমি চাইবো ওটা ( টি-টোয়েন্টি বিশ্বকাপ) মাঠে গড়াক।’

অস্ট্রেলিয়ার সংবাদ সংস্থাটির কাছে ২৬ বছর বয়সী পেসার আরও বলে যান, ‘আন্তর্জাতিক ক্রিকেটে এটাই সম্ভবত এ বছরের সবচেয়ে বড় টুর্নামেন্ট, আমি দেখতে চাইবো যে স্বাভাবিক পৃথিবীতে এটি আয়োজিত হবে এবং আমি যদি নিজেকে একটু লোভী বলি, তাহলে চাইবো আইপিএলও মাঠে গড়াক।’

২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল আইপিএলের ১৩তম সংস্করণের। করোনাভাইরাসের কারণে সেটি শুরু তো হতেই পারেনি, স্থগিতই হয়ে আছে ১৫ এপ্রিল পর্যন্ত। এটির ভবিষ্যৎ নিয়ে নির্দিষ্ট করে আর কোনও কথাই হয়নি। সারা বিশ্বের মতোই করোনাভাইরাসের প্রকোপ যেভাবে ভারতেও বাড়ছে, তাতে মনে হয় না আইপিএল খুব দ্রুতই কোনও এক সময়ে শুরু করতে পারবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড