• বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাহায্যের হাত বাড়িয়ে দিলেন টেনিস তারকা সানিয়া মির্জা

  ক্রীড়া ডেস্ক

৩১ মার্চ ২০২০, ০৯:৩০
সানিয়া মির্জা
সানিয়া মির্জা

২১ দিনের লকডাউন চলছে ভারতে। মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে যারা নিম্ন আয়ের মানুষ। এই শ্রেণির মানুষের কথা চিন্তা করে এবার সাহায্যের খাতায় নাম লেখালেন টেনিস সেনসেশন সানিয়া মির্জাও। 

ভারতের সবচেয়ে জনপ্রিয় টেনিস তারকা দুস্থ ও অসহায়দের সাহায্যার্থে একটি ক্যাম্পেইন চালু করেছিলেন। এর মাধ্যমে এখন পর্যন্ত ১ কোটি ২৫ লাখ রুপি সংগ্রহ করেছেন তিনি। এখন এই অর্থ দিয়ে করোনার কারণে ক্ষতিগ্রস্ত দুস্থদের সহায়তা করা হবে। নিজের অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে এক টুইটে একথা নিজেই জানিয়েছেন সানিয়া।

সানিয়া লেখেন, 'গত সপ্তাহে দুস্থদের সাহায্য করার জন্য আমরা একটি দল হিসেবে চেষ্টা করেছি। আমরা হাজারো পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছি এবং এক সপ্তাহে ১ কোটি ২৫ লাখ রুপি সংগ্রহ করেছি, যা দিয়ে প্রায় ১ লাখ মানুষকে সহায়তা করতে পারব। এটা একটি চলমান প্রক্রিয়া এবং আমরা এটাতে একসঙ্গে আছি।'

গত শনিবার করোনায় ক্ষতিগ্রস্ত দুস্থ মানুষদের সহায়তার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'প্রাইম মিনিস্টার্স সিটিজেন অ্যাসিস্ট্যান্স অ্যান্ড রিলিফ ইন ইমার্জেন্সি সিচুয়েশনস ('পিএম-কেয়ারস) নামে দুটি ফান্ড গঠন করেন। এখানে দেশের সবাইকে সহায়তার হাত বাড়ানোর আহবান জানান তিনি। এরপর অনেকে ক্রীড়া তারকা সেখানে আর্থিক সহায়তা দিতে শুরু করেন। ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না এই ফান্ডে ৩১ লাখ রুপি দান করেছেন। এছাড়া উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী কর্তৃক গঠিত ফান্ডে দিয়েছেন ২১ লাখ রুপি।

এর আগে ভারতের ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার প্রধানমন্ত্রীর রিলিফ ফান্ড এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে আলাদাভাবে ২৫ লাখ রুপি দান করেছেন। অন্যদিকে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীও সেখানে সহায়তা দিয়েছেন আবার নিজস্ব অর্থায়নেও সহায়তা দিয়ে যাচ্ছেন। এছাড়া স্প্রিন্টার হিমা দাস, শাটলার পিভি সিন্ধু এবং রেসলার বজরং পুনিয়াও দুস্থদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন। ভারতে এখন পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ১০৭১ এবং মৃতের সংখ্যা ২৯।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড