• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার মধ্যেই ক্রিকেটে ফিরতে চায় ইসিবি

  ক্রীড়া ডেস্ক

২৯ মার্চ ২০২০, ১৬:২২
ইসিবি
ইসিবির লোগো

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে আগেই থমকে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। মাঠের খেলাধুলা এখন বন্ধ। কবে নাগাদ আবারো মাঠে দেখা যাবে তারকাদের মিলনমেলা, তার কোন নিশ্চয়তা দিতে পারছেন না কেউই। কারণ প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত হওয়া মৃতের সংখ্যা বাড়ছে। এই মহামারী থেকে মুক্তির কোন পথ এখনো খুঁজে পাননি বিশেজ্ঞরা। কিন্তু এর মাঝেই মাঠে খেলা ফেরানোর চেষ্টা করছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

করোনাভাইরাস চেকপয়েন্ট এবং আইসোলেশন পয়েন্ট বসিয়ে রুদ্ধদ্বার ম্যাচ আয়োজনের পরিকল্পনা ইসিবির। হতে পারে, সেক্ষেত্রে দর্শকরা প্রবেশ করতে পারবেন না।

সম্প্রতি ‘গার্ডিয়ান’-এর সাথে এক সাক্ষাৎকারে ইসিবির ইভেন্ট পরিচালক স্টিভ এলওর্দি জানান, রুদ্ধদ্বার স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছেন তারা। অবশ্য গেল সপ্তাহে ইসিবি ঘোষণা দেয়, ২৮ মে’র আগে কোন পেশাদার ক্রিকেট হবে না। কিন্তু দর্শকদের ছাড়া পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট শুরুর পরিকল্পনা করছে ইসিবি।

আগামী ৪ মে থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট সিরিজ শুরু হবে। আসন্ন গ্রীস্মে ইংল্যান্ড সফরে যাবে অস্ট্রেলিয়া ও পাকিস্তান।

এলওর্দি বলেন, ‘লকডাউনের আগে ব্রিটিশ সরকারের প্রাথমিক পরামর্শ ছিলো, ৫শ বা তার কম জনসমাবেশ করা যাবে। এটি চিকিৎসকদের মতামত নিয়ে এ ঘোষনা দেয়া হয়েছিল। উল্লেখিত সংখ্যার মধ্যে কাজ করতে হবে। এরপর চিকিৎসার বিষয় নিয়ে ভাবতে হবে, ভেন্যুর চারপাশে নিরাপদ ও জীবানুমুক্ত পরিবেশ তৈরি করতে হবে। যাতে যরা আসবে তারা পরিস্কার থাকে। গেটে এসব পরীক্ষা করতে হবে। আইসোলেশন ইউনিট রাখতে হবে। এগুলোই আমরা বিবেচনা করছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড