• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিদ্ধান্ত ছাড়াই শেষ হলো আইসিসির বৈঠক

  ক্রীড়া ডেস্ক

২৭ মার্চ ২০২০, ২৩:৩২
আইসিসি
ছবি : সংগৃহীত

করোনা ভাইরাসের কারণে থমকে দেয়া হয়েছে বিশ্বের সব ক্রীড়া ইভেন্ট। স্থগিত কিংবা বন্ধ করে দেয়া হয়েছে অনির্দিষ্টকালের জন্য। টোকিও অলিম্পিক, ইউরো চ্যাম্পিয়নশিপ কিংবা কোপা আমেরিকা পিছিয়ে দেয়া হয়েছে এক বছরের জন্য।

আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্যে কি আছে? অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য এই বিশ্বকাপও কি পিছিয়ে দেয়া হবে কিংবা স্থগিত ঘোষণা করা হবে? এমন প্রশ্ন উদয় হয়েছে গত কয়েকদিনে।

সবাই তাকিয়েছিল আইসিসির দিকে। ক্রিকেটের অভিভাবক সংস্থাটি বিশ্বকাপসহ চলমান কিংবা আগামী সিরিজ ও টুর্নামেন্টগুলোর ভবিষ্যৎ কি- তা নিয়ে কার্যনির্বাহী কমিটির একটি বৈঠকের আয়োজন করে আইসিসি। অবশ্যই সেটা টেলি কনফারেন্সের মাধ্যমে এবং এই প্রথম আইসিসির বৈঠকে ভারতের প্রতিনিধি হয়ে বৈঠকে যোগ দেন সৌরভ গাঙ্গুলি।

তবে আইসিসির এই বৈঠকটি শেষ হয়েছে কোনো সিদ্ধান্ত ছাড়াই। ক্রিকেটের অভিভাবক সংস্থাটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, তারা পরিস্থিতির আলোকে চলতে চান। অর্থ্যাৎ, অনিশ্চিত ভবিষ্যৎ পরিকল্পনা আইসিসির।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আইসিসি সদস্যদেশগুলোকে নিয়মিত আপডেটের মধ্যে রাখবে এবং করোনাভাইরাসের কারণে বিশ্ব পরিস্থিতি কোন দিকে যাচ্ছে সে অনুযায়ী সামনের পরিকল্পনা ঠিক করা হবে। আমরা আগের মতই ব্যাপক পরিকল্পনাগুলো বাস্তবায়নের পথে এগুবো। একই সঙ্গে বৈশ্বিক অবস্থার সঙ্গেও নিজেদের মানিয়ে নেয়ার চেষ্টা চালাবো।’

আইসিসি আরও জানিয়েছে, ‘সদস্য দেশগুলোকে নিয়ে সম্ভাব্য সব ধরনের পথ ও পদ্ধতি নিয়ে আলোচনা করা হবে এবং সুবিধাজনক সিদ্ধান্তই গ্রহণ করা হবে।’

মূলতঃ চলমান ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ, ওয়ার্ল্ড কাপ সুপার ওডিআই লিগ শুরু হওয়ার কথা আগামী মে মাস থেকে। এরপর তো রয়েছেন ওয়ার্ল্ড টি-টোয়েন্টি। এগুলোর কোনোটি নিয়েই আলাপ হয়নি আইসিসি সভায়।

যদিও বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আগামী জুন পর্যন্ত সব ধরনের ক্রিকেট স্থগিতের ঘোষণা দিয়েছিল আইসিসি। ‘বর্তমান পরিস্থিতি এবং বিশ্বজুড়ে যেসব নিষেধাজ্ঞা জারি হয়েছে, তা মাথায় রেখে আইসিসি সিদ্ধান্ত নিয়েছে, জুন পর্যন্ত সব প্রতিযোগিতা পিছিয়ে দেওয়া হবে।’

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড