• বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনাকে জয় করলেন আর্সেনাল কোচ

  ক্রীড়া ডেস্ক

২৪ মার্চ ২০২০, ০৯:৫৬
মাইকেল আর্তেতা
আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা (ছবি: সংগৃহীত)

ভয়ংকর করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন ইংলিশ ক্লাব আর্সেনালের কোচ মাইকেল আর্তেতা। সোমবার (২৩ মার্চ) তিনি নিজেই তার সুস্থ হয়ে ওঠার কথা জানিয়েছেন।

চীনের পর ধীরে ধীরে বিশ্বের অন্যান্য দেশে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনা। গত মাসে যুক্তরাজ্যেও ছড়ায় এ ছোঁয়াচে ভাইরাস। আর তখনই করোনায় আক্রান্ত হন আর্তেতা। এরপর কোয়ারেন্টিনে চলে যান তিনি।

দীর্ঘদিন কোয়ারেন্টিনে থাকার পর অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন আর্সেনাল কোচ। ব্রিটিশ সংবাদমাধ্যমকে তিনি জানন, ‘এই মুহূর্তে অনেক সুস্থ রয়েছি। মনে হচ্ছে, আমি সেই সংক্রমণ কাটিয়ে উঠতে পেরেছি।’

এছাড়া তিনি আরও বলেন, ‘হয়তো আগামী তিন-চার দিনের মধ্যে স্বাভাবিকভাবে চলাফেরার শক্তি ফিরে পাব।’

ইউরোপা কাপে অলিম্পিয়াকোসের বিপক্ষে ম্যাচের পরেই আর্তেতার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে। এছাড়া ওই ম্যাচের পর অলিম্পিয়াকোস ক্লাব মালিকের শরীরেও এ ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। পরে আর্সেনালের খেলোয়াড় ও কর্মকর্তাসহ ১০০ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

সেই ঘটনার বর্ণনায় আর্তেতা বলেন, ‘সব কিছু খুব দ্রুত ঘটে গিয়েছিল। শরীরটা ভালো লাগছে না বলে আমি ক্লাব কর্তাদের জানাই। তখনই জানতে পারি, অলিম্পিয়াকোস দলের অনেকের শরীরেই করোনা ভাইরাস ধরা পড়েছে। আমি আর ঝুঁকি না নিয়ে ছুটি ডাক্তারের কাছে। এরপর পরীক্ষায় করোনা ভাইরাস ধরা পড়ে। আমি কোয়ারেন্টিনে চলে যাই। এরপর চিকিৎসকরা স্বাস্থ্যবিধি সংক্রান্ত যে নির্দেশ দিয়েছেন, তা পালন করেই সুস্থ হয়ে উঠেছি।’

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) মঙ্গলবার (২৪ মার্চ) সকাল পর্যন্ত  মৃতের সংখ্যা ১৬ হাজার ৫২৪ জনে পৌঁছেছে। এছাড়া বিশ্বজুড়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৭৯ হাজার ছাড়িয়েছে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড