• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চরম আর্থিক ক্ষতির মুখে বার্সা, আটকে যাচ্ছে মেসিদের বেতন

  ক্রীড়া ডেস্ক

২৩ মার্চ ২০২০, ১৯:৪৪
লিওনেল মেসি
লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)

করোনা আতঙ্কে থমকে গেছে পুরো বিশ্ব। পৃথিবী যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। করোনার থাবায় প্রতিদিনই বাড়ছে লাশের সংখ্যা। গত ডিসেম্বরে করোনা ভাইরাস তার তাণ্ডব শুরু করে চীনে। বর্তমানে বিশ্বে ১৯২টিরও বেশি দেশে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। বিশ্বের প্রায়  তিন লাখ মানুষের শরীরে সংক্রমিত হয়েছে করোনা ভাইরাস।

করোনা তাণ্ডবে ইতোমধ্যে বিশ্বের প্রায় সব ক্রীড়া আসর আপাতত স্থগিত করা হয়েছে। তবে বন্ধ হয়ে যাওয়ার ফলে বিরাট আর্থিক ক্ষতির সামনে পড়ছে ছোট থেকে বড় সবকটি দল। এই যেমন বড় এক আর্থিক ধাক্কা খওয়ার মুখে ফুটবল ক্লাব বার্সেলোনা। লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হওয়ায় মিলিয়ন মিলিয়ন ইউরোর আর্থিক ক্ষতির মুখে পড়েছে মেসিদের ক্লাবটি। 

তবে ক্ষতি পুষিয়ে নিতে একটা উপায় বাতলেছে কাতালান জায়ান্টরা। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানায়, বার্সার বোর্ডের পক্ষ থেকে মেসি-সুয়ারেজদের বেতন কেটে নেওয়ার ব্যাপারে আলোচনা চলছে। এ নিয়ে দু-পক্ষ বসেছে বলে জানা যায়।

চলতি মৌসুমের জন্য ৬১ মিলিয়ন ইউরো বাজেট করেছিল বার্সেলোনা, যার পুরোটাই নতুন খেলোয়াড় কিনতে খরচ হয়ে গেছে। খেলোয়াড়দের বেতন-ভাতা পরিশোধ করতে খরচ হয়েছে ৫০৭ মিলিয়ন ইউরো আর ঋণ শোধ করতে গেছে ১৩৫ মিলিয়ন ইউরো। মৌসুম ঠিক সময়ে শেষ হলে ক্ষতিটা হয়তো পুষিয়ে নিতে পারত বার্সা। কিন্তু এখন আর সেই সম্ভাবনা আপাতত নেই বললেই চলে। ফলে মৌসুম শেষ না হওয়া পর্যন্ত খেলোয়াড়দের বেতনে একটা অংশ নেওয়ার পরিকল্পনা রয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে,  বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৩ লাখ ৩৭ হাজার মানুষ। আর করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও এরই মধ্যে ১৫ হাজারে পৌঁছেছে।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড