• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার বন্ধ হলো আইসিসির হেডকোয়ার্টার

  ক্রীড়া ডেস্ক

২৩ মার্চ ২০২০, ১৫:৫৭
আইসিসির সদর দপ্তর
আইসিসির সদর দপ্তর (ছবি : সংগৃহীত)

মহামারি করোনা ভাইরাসের কারণে এবার বন্ধ হয়ে গেল আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসির) সদর দপ্তর। সোমবার (২৩ মার্চ) দুবাইয়ে আইসিসির হেডকোয়ার্টারে কর্মরত সবাইকে ঘরে বসে সকল কার্যক্রম পরিচালনা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রাণঘাতী এই ভাইরাসের কারণে এর আগে বন্ধ করে দেওয়া হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড, ভারতীয় ক্রিকেট বোর্ড এবং ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের অফিস। পরামর্শ দেওয়া হয়েছিল বাড়িতে বসে কাজ করার জন্য।

এবার সে পথেই হাঁটল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। এ দিকে আগামী শুক্রবার (২৭ মার্চ) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক জরুরি বৈঠকে বসবেন আইসিসির গভর্নিং বডির সদস্যরা। যেখানে সভাপতিত্ব করবেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর এবং পরিচালনা করবেন প্রধান নির্বাহী মানু সাওনে।

এ জরুরি বৈঠকে মহামারি করোনার কারণে ক্রিকেট সূচির যে বিপর্যয় ঘটেছে, তা নিয়েই মূলত আলোচনা করা হবে। এরই মধ্যে পিছিয়ে গেছে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট, ভারতের আইপিএল এবং সব আন্তর্জাতিক সিরিজ। শঙ্কা দেখা দিয়েছে, আগামী অক্টোবরে যথাসময়ে টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়েও।

এমতাবস্থায় বিশ্বের সার্বিক পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত নিতে হবে আইসিসিকে। তার আগে নিজেদের নিরাপত্তা নিশ্চিতের জন্য হেডকোয়ার্টার বন্ধ রাখার সিদ্ধান্তই নিয়েছে আইসিসি। পরবর্তী নির্দেশনা দেওয়ার আগ পর্যন্ত হেডকোয়ার্টারের সবাই কাজ করবেন ঘরে বসেই।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড