• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা রুখতে রোমান সানার পরামর্শ

  ক্রীড়া ডেস্ক

২২ মার্চ ২০২০, ২১:১৭
দেশ সেরা আর্চারি রোমান সানা
দেশসেরা আর্চার রোমান সানা (ছবি : দৈনিক অধিকার)

করোনা ভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। বাংলাদেশেও সংক্রমণ বাড়ছে, ঘটছে মৃত্যুও। দেশ ও দশের কঠিন এই সময়ে সচেতন হওয়ার বিষয়ে জোর দিয়েছেন বাংলাদেশের সেরা আর্চারি ও অলিম্পিক গেমসে কোয়ালিফাই করা রোমান সানা। ওয়ার্ল্ড আর্চারির অফিসিয়াল ফেসবুক পেজে তিনি এক ভিডিও বার্তার মাধ্যমে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন।

দৈনিক অধিকারের পাঠকদের জন্য রোমান সানার ভিডিও বার্তার কথাগুলো তুলে ধরা হলো- ‘আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমি যে বিষয়টি নিয়ে আজকে কথা বলতে এসেছি সেটা হচ্ছে করোনা ভাইরাস। আমাদের দেশে যে পরিস্থিতি বিরাজ করছে তা আমরা সকলেই জানি। এ বিষয়ে আমরা যারা সচেতন না, তারা একটু সচেতন হলেই আমরা বিষয়টিকে রুখতে পারব এবং সেটা থেকে আমরা বেঁচে থাকতে পারব।

এ বিষয়ে আমাদের যা যা করণীয় তার কিছু কিছু আমরা যদি অনুসরণ করি তাহলে ভাইরাসটা এড়িয়ে চলতে পারব। প্রথমত হচ্ছে- সব সময়ের জন্য আমাদের হাত ধৌত করতে হবে।

যখন বাইরে থেকে আসি, বা আধাঘণ্টা পরপর সাবান বা স্যানিটাইজার ব্যবহার করব। যখন বাইরে যাব তখন মাস্ক ব্যবহার করব, হ্যান্ড গ্লাভস ব্যবহার করব। বিশেষ প্রয়োজন না থাকলে আমরা ট্রান্সপোর্ট, বাজার এগুলো এড়িয়ে চলব। প্রয়োজন না পড়লে আমরা যেন জনসম্মুখে না যাই।

আমি রোমান সানা এবং অন্যান্য আর্চাররা এই ট্রেনিং সেন্টারে থেকে অলিম্পিক ও অন্যান্য ইভেন্টের প্রস্তুতি নিচ্ছি। সকলে আমাদের জন্য দোয়া করবেন। আপনার ও আমাদের দেশ ও আশপাশের মানুষের জন্য কষ্ট করেও হলে কিছু দিন বাসাতে থাকেন। কোয়ারেন্টিনের মাধ্যমে থাকেন। নিজের খেয়াল রাখেন। সকলে সচেতন হলে এটা আমরা রুখতে পারব ইনশাআল্লাহ।’

এর আগে সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীমসহ জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার ভিডিও বার্তায় সচেতনতা বৃদ্ধিতে পরামর্শ দেন।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড