• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গৃহবন্দি মুশফিকের সময় কাটছে যেভাবে

  ক্রীড়া ডেস্ক

২২ মার্চ ২০২০, ১৯:৫৫
বাংলাদেশের টেস্ট-ওয়ানডে ও টি-টুয়েন্টির সাবেক অধিনায়ক মুশফিকুর রহীম
বাংলাদেশের টেস্ট-ওয়ানডে ও টি-টুয়েন্টির সাবেক অধিনায়ক মুশফিকুর রহীম (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী ভাইরাস করোনার সংক্রমণে দিশেহারা পুরো বিশ্ব। বিশ্বের ক্রীড়াঙ্গনেও প্রভাব পড়েছে মহামারি ভাইরাসটির। আন্তর্জাতিক-ঘরোয়া সব ধরনের খেলাধুলাই স্থগিত। তাই বাসায় বন্দি রয়েছেন বিশ্বের সকল খেলোয়াড়রা। বাংলাদেশও এর বাইরে নয়। বাসায় বন্দি অবস্থায় পরিবারের সাথে নিজের মতো করে সময় কাটাচ্ছেন অনেকে।

তবে এর মাঝে কিছুটা ব্যতিক্রম বাংলাদেশের টেস্ট-ওয়ানডে ও টি-টুয়েন্টির সাবেক অধিনায়ক মুশফিকুর রহীম। গৃহবন্দি থেকেও ফিটনেস নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি।

নিজের অফিশিয়াল ফেসবুক পেইজে ফিটনেস নিয়ে ব্যস্ত থাকার একটি ভিডিও পোস্ট করেছেন মুশফিক। ২১ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যাচ্ছে, নিজেকে ফিট রাখার জন্য ট্রেডমিলে দৌঁড়াচ্ছেন দেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। 

এর আগে, নিজের ফেসবুক পেইজে করোনা ভাইরাস নিয়ে একটি ভিডিও আপলোড করেন মুশফিক। করোনা ভাইরাস প্রতিরোধে দুটি পরামর্শ দেন তিনি।

মুশফিক বলেন, 'বিশ্বের অধিকাংশ দেশ এখন করোনা ভাইরাসে আক্রান্ত। সারা বিশ্বে করোনা ভাইরাস বা কভিড-১৯ এ আক্রান্ত হয়েছে প্রায় ২ লাখেরও বেশি মানুষ। বিভিন্ন দেশে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বিভিন্ন দেশে আন্তর্জাতিক ও ঘরোয়া সব খেলাধুলা বন্ধ করা হয়েছে। অনান্য দেশের মতো করোনা ভাইরাসে আক্রান্ত কয়েকজনকে বাংলাদেশেও চিহ্নিত করা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে দুটি বিষয় খুবই গুরুত্বপূর্ণ। প্রথমত ব্যক্তিগত পরিষ্কার-পরিচ্ছন্নতা, হাত ঘন ঘন সাবান পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। দ্বিতীয়ত সামাজিক দূরত্ব বজায় রাখা অর্থাৎ খুব জরুরি না হলে ভিড় বা জনসমাগম এড়িয়ে চলা।'

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড