• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারী ক্রিকেটারদের অশালীন মন্তব্য, বরখাস্ত ভারতীয় কোচ

  ক্রীড়া ডেস্ক

২২ মার্চ ২০২০, ১৬:১৫
নারী ক্রিকেটারদের নিয়ে মন্তব্য করে চাকরি হারালেন ভারতীয় কোচ
নারী ক্রিকেটারদের নিয়ে মন্তব্য করে চাকরি হারালেন ভারতীয় কোচ (ছবি : সংগৃহীত)

যৌন হেনস্তার অভিযোগে শনিবার (২১ মার্চ) নির্বাসিত করা হলো বরোদার মহিলা টিমের কোচ অতুল বেদাদেকে। সাবেক ভারতীয় এই ব্যাটসম্যানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তোলেন বরোদার মহিলা টিমের ক্রিকেটাররা। 

মহিলা দলের ক্রিকেটারদের অভিযোগ, গেল মাসে হিমাচল প্রদেশে একটি টুর্নামেন্ট চলাকালীন তাদের সঙ্গে অভব্য আচরণ করেন অতুল বেদাদে। শুধু ক্রিকেটারদের যৌন হেনস্তাই নয়, তাদের প্রকাশ্যে অপমান করার অভিযোগও তোলা হয়েছে। তারপরই তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয় বরোদা ক্রিকেট সংস্থা। শনিবারই তাকে নির্বাসিত করার সিদ্ধান্ত নেয় সংস্থা। ফলে কোনোরকম ক্রিকেটীয় কাজের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না অতুল বেদাদে। 

খবরের সত্যতা স্বীকার করে বরোদা ক্রিকেট সংস্থার সচিব অজিত লেলে বলেন, 'খবরটা ঠিকই। অভিযোগ পাওয়ার পরই আমরা বেদাদেকে নির্বাসিত করেছি। বিষয়টি খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠিত হবে। সংস্থার বাইরের সদস্যদের নিয়েই তৈরি হবে নিরপেক্ষ কমিটি।' 

সংস্থাটি আরও জানায়, যৌন হেনস্তার অভিযোগ পেলেই সেই ব্যক্তিকে সঙ্গে সঙ্গে নির্বাসিত করাই নিয়ম। সেই কারণেই এই সিদ্ধান্ত। কমিটির রিপোর্ট হাতে পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। বিষয়টি নিয়ে বাদেদা যদিও এখন পর্যন্ত কোনো মন্তব্য করতে চাননি।

১৯৯৪ সালে দেশের জার্সিতে খেলেছেন অতুল বেদাদে। ভারতের হয়ে মোট ১৩টি ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। করেছেন ১৫৮ রান। গড় ২২.৫৭। 

ক্রিকেটকে বিদায় জানানোর পরই কোচিংয়ের দুনিয়ায় পা রাখেন অতুল। গত বছর মহিলা দলের দায়িত্ব নেওয়ার আগে বরোদার পুরুষ দলেরও কোচিং করিয়েছেন ৫৩ বছর বয়সী এই কোচ। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড