• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলে গেলেন দেশের ক্রিকেটের অন্যতম নেতা

  ক্রীড়া ডেস্ক

২২ মার্চ ২০২০, ১২:৩৭
রেজা-ই-করিম
রেজা-ই-করিম (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রথম কার্যনির্বাহী সম্পাদক, সাবেক সাধারণ সম্পাদক রেজা-ই-করিম আজ রবিবার (২২ মার্চ) ভোরে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

বাংলাদেশ স্বাধীনের পর এ দেশের ক্রিকেটকে প্রায় শূন্য থেকে যারা শুরু করেছিলেন, তাদের মধ্যে একজন ছিলেন রেজা-ই-করিম। ১৯৭৬ সালে বাংলাদেশের আইসিসির সহযোগী সদস্যপদ পাওয়ার পেছনেও তার অবদান আছে।

পাকিস্তান আমলে ঈগলেটস দলের খেলোয়াড় থাকা অবস্থাতেই রেজা-ই-করিমের সংগঠক হিসেবে কাজে জড়িয়ে পড়া। সংগঠক-আম্পায়ারিং ছাড়াও রেজা-ই-করিম আশির দশকে জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। নব্বইয়ের দশকের শুরুতে তিনি বোর্ডের কোষাধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেন।

বহুদিন ধরেই বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন দেশের ক্রিকেটের দুঃসময়ের অন্যতম এই সংগঠক। দুটি কিডনির কার্যক্ষমতা বেশিরভাগই হারিয়েছিলেন। মস্তিষ্কের রক্তক্ষরণেও আক্রান্ত হয়েছিলেন একবার। ছিল শ্বাসকষ্টজনিত রোগ। ক্যানসারেও আক্রান্ত ছিলেন। 

রেজা-ই-করিমের ছেলে নাজমুল করিম দেশের এক গণমাধ্যমকে জানিয়েছেন, ‘বাবা কয়েকদিন ধরেই একটু বেশি অসুস্থ ছিলেন। আজ ফজরের সময় তিনি আমাদের ছেড়ে চলে গেছেন।’

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড