• রোববার, ২৯ মার্চ ২০২০, ১৫ চৈত্র ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা মোকাবিলায় এক হলো ম্যানসিটি-ম্যানইউ

  ক্রীড়া ডেস্ক

২২ মার্চ ২০২০, ১০:১২
১ কোটি টাকা দান করলো ম্যানসিটি-ম্যানইউ
১ কোটি টাকা দান করল ম্যানসিটি-ম্যানইউ (ছবি : সংগৃহীত)

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) বর্তমানে সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিত রয়েছে। সংকটপূর্ণ অবস্থায় দেশগুলোকে সহায়তা করতে ফুটবল বিশ্বে সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দুই দল ম্যানচেস্টার সিটি ও ম্যাচচেস্টার ইউনাইটেড একসাথে মিলিত হয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।

ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে শত্রুভাবাপন্ন দুই দল সবকিছু ভুলে মহামারি রূপ ধারণ করা করোনা ভাইরাসের সময় স্থানীয় ফুড ব্যাংকে একত্রে ১ লাখ পাউন্ড দান করেছে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৯৮ লাখ ৭০ হাজার টাকা। দানকৃত এই অর্থ ক্লাবের সুবিধাবঞ্চিত সমর্থক ও দেশের নাগরিকদের জন্য খাদ্য সরবরাহে খরচ করা হবে। 

করোনা ভাইরাসে ইতোমধ্যে লকডাউন করেছে ইংল্যান্ড। দুদল ট্রাসেল ট্রাস্টে দান করেছে ৫০ হাজার পাউন্ড করে। বেসরকারি ও মুনাফাবিহীন প্রতিষ্ঠান ট্রাসেল ট্রাস্ট যুক্তরাজ্যে ফুড ব্যাংক নেটওয়ার্ক ভিত্তিক ১২০০ সেন্টারে সহায়তা দেয়। যার মধ্যে বৃহত্তর ম্যানচেস্টার শহরেই তাদের ১৯টি সেন্টার রয়েছে।

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) রবিবার (২২ মার্চ) সকাল পর্যন্ত এক দিনে ১ হাজার ৬৬৫ জনের প্রাণহানি ঘটেছে। এতে মোট মৃতের সংখ্যা ১৩ হাজার ৫০ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৫ হাজার ৭৯৭ জন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, উৎপত্তিস্থল চীন ছাড়াও বিশ্বের মোট ১৮৮টি দেশে মরণঘাতী ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। তাছাড়া ঝুঁকিতে আছে আরও অনেক দেশ। এতে বিশ্বজুড়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩ লাখ ৮ হাজার ছাড়িয়েছে। যাদের মধ্যে ইতালি, ইরান ও দক্ষিণ কোরিয়ার নাগরিকদের সংখ্যাই সবচেয়ে বেশি। এমন অবস্থায় বিশ্বজুড়ে সতর্কতা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড