• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বার্সাকে হারিয়ে শীর্ষে রিয়াল

  ক্রীড়া ডেস্ক

০২ মার্চ ২০২০, ০৮:২৭
লিওনেল মেসি
লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ সময় রাত ২টা! ঘরে ঘরে টিভি কিংবা মোবাইলের পর্দায় নজর ছিল স্প্যানিশ দুই ক্লাব রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার সমর্থকদের। এই দুদলের মুখোমুখি লড়াই মানেই একটা যুদ্ধ যুদ্ধ ভাব। এল ক্লাসিকো মানেই ইতিহাস, ঐতিহ্য আর মর্যাদার লড়াই। রবিবার (১ মার্চ) মর্যাদার এই লড়াইয়ে শক্তিশালী বার্সেলোনাকে হারিয়েছে আরেক শক্তিশালী ক্লাব রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নাব্যুতে বার্সাকে ২-০ গোলে হারিয়ে সব ক্ষতিই যেন পুষিয়ে নিয়েছে জিনেদিন জিদানের দল। ২০১৪ সালের পর লিগে ঘরের মাঠে বার্সাকে হারাতে পেরেছে তারা। তাতে বার্সাকে টপকে ৫৬ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে আবার রিয়াল।

শেষ দুটি লিগ ম্যাচে রিয়াল আর এই ম্যাচের রিয়ালের মধ্যে ছিল অনেক তফাত! এদিন ভিন্ন রিয়ালই মাঠে নেমেছিল। প্রথমার্ধে সমান তালে লড়াই হলেও দ্বিতীয়ার্ধে প্রায় একক প্রাধান্য ছিল স্বাগতিকদের। ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রথম সুযোগটি পায় তারা। ছোট কর্নার থেকে ডি-বক্সে বল পেয়েছিলেন করিম বেনজেমা। তবে তার নেওয়া ভলি লক্ষ্যভ্রষ্ট হয়।

উত্তেজনা ঠাসা ম্যাচের প্রথমার্ধে কেউই গোলের দেখা পায়নি; দ্বিতীয়ার্ধেও অনেকটা এমন। আক্রমণ করে সাফল্য আসছিল না কারওই। তবে ম্যাচের ৭২তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। টনি ক্রুসের কাছ থেকে বল পান ভিনিসিয়াস জুনিয়র। অরক্ষিত এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের শট স্লাইড করা পিকের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। কিছুই করার ছিল না বার্সেলোনা গোলরক্ষকের।

এগিয়ে যেন রিয়ালের আক্রমণ আরও ধারালো হয়ে ওঠে। একের পর এক আক্রমণে ব্যস্ত ছিল স্বাগতিকরা। গোল শোধ তো দূরের কথা উল্টো ম্যাচের শেষ মুহূর্তে গোল খেয়ে বসে কিকে সেতিয়েনের ছেলেরা। বার্সেলোনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বদলী খেলোয়াড় মারিয়ানো দিয়াজ। কার্বাহালের বাড়ানো বল নিয়ে দারুণ দক্ষতায় দুই ডিফেন্ডারকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে ঠাণ্ডা মাথায় টের স্টেগানকে পরাস্ত করেন এ তরুণ।

এই গোলের মধ্য দিয়ে এল ক্লাসিকোর ইতিহাসে বদলি হিসেবে নেমে দ্রুততম সময়ে গোল করে ইতিহাসে ঢুকে গেলেন দিয়াজ। ইতিহাস গড়েছেন ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াসও। ১৯ বছর ৩৩ দিন বয়সে ক্লাসিকোতে গোল করে এই শতাব্দীতে ক্লাসিকোর তরুণতম গোলদাতা এখন তিনি। ২০০৭ সালে মেসির ১৯ বছর ২৫৯ দিনে ক্লাসিকোতে গোল করার রেকর্ড হাতছাড়া হয়েছে তাতে।

এ জয়ে ২৬ ম্যাচে ১৬টি জয় ও ৮টি ড্রয়ে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো রিয়াল। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড