• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতকে কোণঠাসায় রেখে কিউইদের দিন পার

  ক্রীড়া ডেস্ক

২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫৩
নিউজিল্যান্ড-ভারত সিরিজ
জেমিসনের ৫ উইকেট শিকার (ছবি : সংগৃহীত)

জেমিসনের পেস সামলাতে পারেনি ভারত। পৃথ্বী শ, চেতেশ্বর পূজারা, ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজা ও উমেশ যাদব এই পাঁচ ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন ডানহাতি পেসার। এতে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টেই ৫ উইকেট পেলেন ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার জেমিসন।

এছাড়া সাউদি ও বোল্ট দুটি করে আর ওয়াগনার শিকার করেন ১ উইকেট। ভারতের পক্ষে হনুমা বিহারী সর্বোচ্চ ৫৫ রান করেন। পৃথ্বী ও পূজারা দুজনই ৫৪ রান করে আউট হন। এতে ২৪২ রানে অলআউট হয় ভারত। ব্যাটিংয়ের পর বোলিংয়েও ব্যর্থ ছিল ভারত। পুরো ২৩ ওভার বোলিং করেও উইকেটের জন্য হাহুতাশ করেছে তারা। টম ল্যাথাম-টম ব্লান্ডেল দুই ওপেনার ৬৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন। প্রথম দিন শেষে ১৭৯ রানে পিছিয়ে আছে কিউইরা। ল্যাথাম ২৭ ও ব্লান্ডেল ২৯ রানে অপরাজিত।

এর আগে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টস জিতে কেন উইলিয়ামসন ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় সফরকারীদের। শুরু থেকে বেশ চড়াও হয়ে খেলতে থাকে ভারত। এতে ষষ্ঠ ওভারে ৩০ রানের মাথায় ওপেনিং জুটি ভাঙে তাদের। ৭ রান করে বিদায় নেন গত টেস্টে ভারতের হয়ে একমাত্র হাফসেঞ্চুরি করা মায়াঙ্ক আগারওয়াল। ট্রেন্ট বোল্টের বলে এলবিডব্লিউ হন তিনি।

এরপর ৫০ রানের একটি জুটি গড়ে দলকে বড় স্কোরের স্বপ্ন দেখান পৃথ্বী ও পূজারা। ৮টি চার ও ১ ছক্কায় ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি পান পৃথ্বী। তবে জেমিসনের বলে টেইলরের অসাধারণ ক্যাচে ৫৪ রানে প্যাভিলিয়নের পথ ধরতে হয় ২০ বছর বয়সী ওপেনারকে।

মধ্যাহ্নবিরতির পর ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি বিরাট কোহলি। মাত্র ৩ রান করে সাউদির বলে আউট হন তিনি। ভারতের টেস্ট বিশেষজ্ঞ আজিঙ্কা রাহানেকেও দ্রুত ফেরান সাউদি। ১১৩ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া।

আরও পড়ুন :-জেমিসনের কাছে ভারতের অসহায় আত্মসমর্পণ

এ অবস্থা থেকে দলকে সাহস জোগায় পূজারা-বিহারীর জুটি। পঞ্চম উইকেটে বেশ আস্থার সঙ্গে এ দুইজন তোলেন ৮১ রানের জুটি। পূজারা ২৫তম হাফসেঞ্চুরি ও বিহারী তুলে নেন চতুর্থ হাফসেঞ্চুরি। তবে ওয়াগনারের পেসে ৫৫ রানে বিদায় নেন বিহারী। এরপরই হুড়মুড় করে ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইনআপ। একে একে পূজারা, পান্ত, উমেশ ও জাদেজাকে আউট করেন জেমিসন। ২১৬ রানে ৯ উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় টিম ইন্ডিয়া। শামি-বুমরাহ শেষ উইকেট জুটিতে ২৬ রান যোগ করেন স্কোরবোর্ডে।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড