• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোয়াইটওয়াশ ঠেকাবে কী, অস্ত্র হারাল ভারত

  ক্রীড়া ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০২
নিউজিল্যান্ড-ভারত সিরিজ
ভারতীয় ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

ক্রাইস্টচার্চে আগামীকাল (শনিবার) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪টায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও ভারত। ওয়েলিংটনে সিরিজের প্রথম টেস্টে ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে এগিয়ে রয়েছে কিউইরা। ক্রাইস্টচার্চে তাই কিউইদের সামনে কোহলিদের হোয়াইটওয়াশ করার সুযোগ।

তবে ক্রাইস্টচার্চ টেস্ট শুরুর কয়েক ঘণ্টা আগে ভারতীয় শিবিরে এলো দুঃসংবাদ। গত ম্যাচে দলের সেরা বোলার ইশান্ত শর্মা ছিটকে গেছেন ম্যাচ থেকে। মূলত জানুয়ারিতে রঞ্জি ট্রফির সময়ই গোড়ালিতে চোট পান ভারতের এ অভিজ্ঞ পেসার। সিরিজ শুরুর আগে থেকে তার ব্যাপারে সতর্কতাও করা হয়েছিল।

শেষ পর্যন্ত পুরোনো চোট জেঁকে বসায় সাইডবেঞ্চে যেতে হচ্ছে তাকে। প্রথম টেস্টে কিউইদের বিপক্ষে ৫ উইকেট তুলে নেন ডানহাতি এ পেসার। ভারতীয় ক্রিকেট বোর্ড শর্মার পরিবর্তে পেসার উমেশ যাদবকে একাদশে টানছে।

ওপেনার পৃথ্বী শ-কেও না পাওয়ার সম্ভাবনা রয়েছে ভারতের। ডোপ কেলেঙ্কারির জন্য নিষিদ্ধ থাকার পর দলে ফিরতে না ফিরতে আবারও ছিটকে যাচ্ছেন তিনি। জানা গেছে, পৃথ্বীর বাঁ পায়ের পাতা ফুলে গেছে। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) তিনি দলের সঙ্গে অনুশীলনও করতে পারেননি। তাই শুভমন গিলকে প্রস্তুত রাখা হচ্ছে বিকল্প হিসেবে। আর অফস্পিনার অশ্বিনের পরিবর্তে খেলতে পারেন বাঁহাতি স্পিনার জাদেজা।

এ দিকে, ক্রাইস্টচার্চের নতুন এ ভেন্যুতে এখন পর্যন্ত ৬টি টেস্ট খেলেছে নিউজিল্যান্ড। একমাত্র প্রতিবেশী অস্ট্রেলিয়া ছাড়া বাকি পাঁচ ম্যাচে অপরাজিত কিউই শিবির। এখানকার উইকেট অনেক বেশি গতি ও বাউন্সে ভরা। তাছাড়া উইকেটে ঘাসও আছে প্রচুর। যে কারণে পেসারদের বাড়তি সুবিধার কথা মাথায় রেখে স্পিনার আজাজ প্যাটেলকে বাদ দিতে পারে নিউজিল্যান্ড। সে ক্ষেত্রে পেসার নিল ওয়াগনার ও কাইল জেমিসনসহ চারজন বিশেষজ্ঞ পেস বোলার পাবে স্বাগতিকরা।

আরও পড়ুন : পাকিস্তান সফরের গুঞ্জন নিয়ে মুখ খুললেন মুশফিক

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ : টম ল্যাথাম, টম ব্লান্ডেল, কেন উইলিয়ামসন, রস টেইলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং, কলিন ডি গ্র্যান্ডহোম, নিল ওয়াগনার, টিম সাউদি, কাইল জেমিসন ও ট্রেন্ট বোল্ট।

ভারতের সম্ভাব্য একাদশ : মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ/শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজা, উমেশ যাদব, মোহাম্মদ শামি ও জাসপ্রীত বুমরাহ।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড