• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাশরাফি-আশরাফুল একই দলে

  ক্রীড়া ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২০, ০৭:৫৫
মোহাম্মদ আশরাফুল ও মাশরাফি বিন মর্তুজা
মোহাম্মদ আশরাফুল ও মাশরাফি বিন মর্তুজা (ছবি : সংগৃহীত)

মাশরাফি বিন মর্তুজা আর মোহাম্মদ আশরাফুলের বন্ধুত্বের কথা কে না জানে? ঠিক কবে দুই বন্ধু একসঙ্গে একই জার্সি গায়ে মাঠে নেমেছিলেন, বলতে পারবেন? খুঁজে পাচ্ছেন না তো? আশরাফুলেরও মনে নেই। তবে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে শেষমেশ বলতে পারলেন, ‘বিপিএলে মনে হয়।’ ঠিক তাই। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে একই জার্সিতে নেমেছিলেন মাশরাফি ও আশরাফুল।

বিপিএলের ওই আসরে ফিক্সিংয়ে জড়িয়ে সবধরনের ক্রিকেট থেকে পাঁচ বছর নিষিদ্ধ হন আশরাফুল। ডানহাতি ব্যাটসম্যানের ক্রিকেট ক্যারিয়ার যখন অস্তগামী তখন মাশরাফি বাংলাদেশকে আন্তর্জাতিক অঙ্গনে চেনান নতুন রূপে। বাংলাদেশ হয়ে উঠে ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি।

দুজনের ক্যারিয়ারই এখন প্রায় শেষের দিকে। বয়স, ফিটনেস, সময় সবকিছুই ইঙ্গিত দিচ্ছে খুব অল্প সময়ই তারা থাকবেন ২২ গজে। দুজনের শুরুটা প্রায় একই সঙ্গে। দীর্ঘদিন পর দুজন আবার ফিরছেন একই তাঁবুতে।

আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএলে) মাশরাফি ও আশরাফুল খেলবেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে। তবে ক্লাবের পক্ষ থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি। আনুষ্ঠানিক চুক্তির পরই দল ঘোষণা করবে তারা।

এছাড়া ঢাকা লিগে এবার মুশফিকুর রহীম আবাহনীতে, মাহমুদউল্লাহ রিয়াদ গাজী গ্রুপ ক্রিকেটার্স ও তামিম ইকবাল প্রাইম ব্যাংকের হয়ে খেলবেন।

নিষেধাজ্ঞা থেকে ফিরে আশরাফুল তিন আসর ঢাকা লিগে খেলেছেন। ২০১৭ ও ২০১৮ সালে খেলেছেন কলাবাগান ক্রীড়া চক্রে। শেষ আসরে তাকে দলে ভিড়িয়েছিল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথম ও শেষ আসরে ভালো করতে পারেনি। তবে ২০১৮ সালে ১৩ ম্যাচে ৫ সেঞ্চুরিতে ৬৬৫ রান করেছিলেন আশরাফুল। তবে তার দল কলাবাগান নেমে গিয়েছিল প্রথম বিভাগে।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড