• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার আঁচ লেগেছে এশিয়ান চ্যাম্পিয়নস লিগে

  ক্রীড়া ডেস্ক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ২২:০৫
এশিয়ান চ্যাম্পিয়নস লিগ ফুটবলে করোনার প্রভাব
করোনা আতঙ্কে এশিয়ান চ্যাম্পিয়নস লিগ ফুটবলের সূচি পরিবর্তন

করোনা ভাইরাস মহামারির আঁচ লেগেছে এশিয়ান চ্যাম্পিয়নস লিগ ফুটবলেও। প্রাণঘাতী এ ভাইরাসটির কারণে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) স্থগিত করা হয়েছে এশিয়ান চ্যাম্পিয়নস লিগ ফুটবলের ছয়টি ম্যাচ। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) এখন ভয়ংকর করোনা ভাইরাসের কারণে বিপাকে পড়েছে।

ইরানে এই ভাইরাস মহামারি আকার ধারণ করায় সেখানকার আঞ্চলিক কর্তৃপক্ষ বাতিল করেছে চারটি ক্লাবের ম্যাচ। শুধু তাই নয়, এই ভাইরাসের কারণে বিঘ্নিত হতে পারে ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্ব। আগামী মাসে শুরু হওয়ার কথা ছিল বিশ্বকাপ বাছাইপর্ব। এ দিকে চীন, দক্ষিণ কোরিয়া, ভিয়েতনাম ও অস্ট্রেলিয়ার অংশগ্রহণে অলিম্পিকের নারী ফুটবলের প্লে-অফ ম্যাচ সূচিরও পরিবর্তন ঘটানো হয়েছে।

এএফসির সাধারণ সম্পাদক উইন্ডসোর জন এক বিবৃতিতে বলেছেন, ‘এখন আমরা অভূতপূর্ব ও চ্যালেঞ্জিং সময়ের মধ্যে আছি। তবে এএফসি নিরলসভাবে বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করে চলেছে।’

দক্ষিণ কোরিয়ায় একটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে রুদ্ধদ্বার মাঠে। ইরানি ক্লাবগুলোর অংশগ্রহণে আগামী সপ্তাহে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চারটি ম্যাচ। চীনের বাইরে ওই দেশটিতেই করোনা ভাইরাসের সংক্রমণে মারা গেছে বেশি সংখ্যক লোক। এ পর্যন্ত ২২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। যে কারণে সবগুলো খেলাই বাতিল করা হয়েছে।

থাইল্যান্ডের চিয়াংগারি ইউনাইটেডের সঙ্গে এফসি সিউলের হোম ম্যাচের সূচিও পিছিয়ে দেওয়া হয়েছে। আগামী ৬ এপ্রিল সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গে খেলার কথা ছিল ইরানি ক্লাব সেপোহানের। এটিও স্থগিত করা হয়েছে।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড