• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

উয়েফা চ্যাম্পিয়নস লিগ

হার এড়াতে পারেনি রোনালদোর জুভেন্তাস

  ক্রীড়া ডেস্ক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৫
উয়েফা চ্যাম্পিয়নস লিগ
ম্যাচ হারের হতাশায় রোনালদো (ছবি : সংগৃহীত)

বল নিজেদের দখলে রাখা, অ্যাকুরেট পাস এবং অনটার্গেটে শট; সবকিছুতেই এগিয়ে ছিল জুভেন্তাস। তবুও ফরাসি ক্লাব লিঁওর বিপক্ষে হারল মারিও সারির দল। চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলের মালিক গোল মেশিন ক্রিশ্চিয়ানো রোনালদো থাকার পরও এই প্রথম ইউরোপ সেরার লড়াইয়ে লিঁওর বিপক্ষে হারল তুরিনের বুড়িরা। 

বুধবার (২৬ ফেব্রুয়ারি) চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে লিঁওর মাঠে ১-০ গোলে হারে জুভেন্তাস। এই নিয়ে ষষ্ঠ বারের দেখায় জুভিদের হারাতে সক্ষম হলো ফরাসি জায়ান্টরা।  

ম্যাচের ৩ মিনিটে প্রথম সুযোগ সৃষ্টি করে জুভেন্তাস। তবে রোনালদোর দুর্দান্ত ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন হুয়ান কুয়াদরাদো। উল্টো ৩১ মিনিটে দারুণ ভলিতে জাল খুঁজে নেন তুজা। প্রথমার্ধে বুড়িরা চারটি শট নেন সেখানে লিঁও নেয় ১০টি শট। দ্বিতীয়ার্ধে দৃশ্যপট পাল্টে যায়। ১ গোলে এগিয়ে থাকা লিঁও বিরতির পর আক্রমণ করে মাত্র ২টি, বিপরীতে ইতালিয়ান চ্যাম্পিয়নরা ১০টি।

৬৮ মিনিটে পাওলো দিবালা ডি-বক্সের ভেতরে বল পেয়েও বাইরে মারেন। এর কিছুক্ষণ পর দিবালা ক্রস করেন হিগুয়েনকে। তবে গোলপোস্টের সামনে থেকে বাইরে মারেন এ আর্জেন্টাইনও। ম্যাচের ৮৭ মিনিটে একবার বল জালে পাঠান দিবালা। তবে রেফারি অফ সাইডের বাঁশি বাজান। বাকি সময় আর কোনো শক্ত আক্রমণ করতে পারেনি দুই দল। 

আরও পড়ুন : লাল কার্ডে লজ্জার সঙ্গী রামোস

আগামী ১৭ মার্চ তুরিনে শেষ ষোলোর ফিরতি লেগে লিঁওকে আতিথ্য দেবে জুভিরা। গতবারও দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে প্রতিপক্ষের মাঠ থেকে হেরে এসে ফিরতি লেগে রোনালদো হ্যাটট্রিক করে জুভেন্তাসকে উদ্ধার করেছিলেন। আপাতত তুরিনের সমর্থকেরা সারির ওপর ভরসা করতে না পারলেও অতীত থেকে আশা দেখতে পারেন। তবে স্বাগতিক জুভেন্তাসকে সে দিন কঠিন পরীক্ষা দিতে হবে, তা নিশ্চিত।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড