• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রোটিয়াদের বিধ্বস্ত করে সিরিজ জিতল অজিরা

  ক্রীড়া ডেস্ক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২৭
দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া সিরিজ
প্রোটিয়াদের টি-টুয়েন্টি সিরিজে হারিয়েছে অস্ট্রেলিয়া (ছবি : ক্রিকেট অস্ট্রেলিয়া)

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ২-১ এ টি-টুয়েন্টি সিরিজ জিতল অস্ট্রেলিয়া। কেপটাউনে প্রোটিয়াদের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া। ফিঞ্চ-ওয়ার্নারের ব্যাটিংয়ের পর স্টার্ক-অ্যাগারের বোলিংয়ে উড়ে গেল স্বাগতিকরা। 

বুধবার (২৬ ফেব্রুয়ারি) কেপটাউনে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৯৩ রান তোলে অস্ট্রেলিয়া। জবাবে মাত্র ৯৬ রানে অলআউট হয়েছে প্রোটিয়া শিবির। এতে ৯৭ রানের বিশাল জয় তুলে নিল অজিরা। টি-টুয়েন্টিতে এটা দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। ৮৯ রানের সর্বনিম্ন স্কোরটি তারা গড়েছিল এ সিরিজের প্রথম ম্যাচে। 

জোহানেসবার্গে প্রথম টি-টুয়েন্টিতে ১০৭ রানে হেরেছিল প্রোটিয়ারা। এবার হারল ৯৭ রানের ব্যবধানে। নিজেদের ক্রিকেট ইতিহাসে টি-টুয়েন্টিতে হারের ব্যবধানে এটিও দ্বিতীয় সর্বোচ্চ। 

কেপটাউনে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ঝড় তোলে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ দুজনই হাফসেঞ্চুরি তুলে নেন। এতে ১২০ রানের ওপেনিং জুটি পায় অজিরা। ৫৭ রান করে ওয়ার্নার এবং ৫৫ রান করে বিদায় নেন ফিঞ্চ। পরে স্টিভেন স্মিথ ১৫ বলে ৩০ রান করেন। এতে প্রোটিয়াদের ১৯৪ রানের বিশাল টার্গেট ছুড়ে দেয় অস্ট্রেলিয়া।

জবাবে প্রথম ওভারেই ডি কককে ফেরায় অস্ট্রেলিয়া। ৫ রান করে তিনি বোল্ড হন স্টার্কের বলে। ব্যাটিং অর্ডারে কোনো প্রোটিয়া ব্যাটসম্যানই সুবিধা করতে পারেনি। ফলে ৬৫ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। আর তৃতীয়বারের মতো টি-টুয়েন্টিতে ১০০ রানের নিচে অলআউটের লজ্জায় পড়ে প্রোটিয়া শিবির। এর মধ্যে শেষ ৫ উইকেট পড়ে মাত্র ৯ রানের ব্যবধানে। অজিদের পক্ষে স্টার্ক ও অ্যাগার ৩টি করে উইকেট নেন। এছাড়া জাম্পা শিকার করেন ২ উইকেট। 

আরও পড়ুন :-অস্ট্রেলিয়ার বিপক্ষে বোলিংয়ে বাংলাদেশ

স্কোর : অস্ট্রেলিয়া ১৯৩/৫, দক্ষিণ আফ্রিকা ৯৬
ফলাফল : দক্ষিণ আফ্রিকাকে ৯৭ রানে সিরিজে ২-১এ জিতল অজিরা
ম্যাচ সেরা : মিচেল স্টার্ক 
সিরিজ সেরা : অ্যারন ফিঞ্চ

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড