• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এই প্রথম রিয়ালকে হারাল গার্দিওলার সিটি

  ক্রীড়া ডেস্ক

২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩৯
উয়েফা চ্যাম্পিয়নস লিগ
ডি ব্রুইনের গোল উদযাপন (ছবি : সংগৃহীত)

প্রথমবারের মতো রিয়াল মাদ্রিদকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ৬০ মিনিটে লিড নিয়েও শেষ ১২ মিনিটের ভুলে হেরে যায় গ্যালাকটিকোরা। চ্যাম্পিয়নস লিগে সবশেষ ২০০৯ সালে ঘরের মাঠে প্রথমে লিড নিয়েও রিয়াল হারের দেখা পেয়েছিল। সেবার এসি মিলানের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে এমন ঘটনার সাক্ষী ছিল রিয়াল।

এ দিকে, পেপ গার্দিওলার কাছে বার্নাব্যুর মাঠ অপরিচিত নয়। বার্সেলোনার কোচ থাকাকালীন তিনি বহুবার রিয়ালের বিপক্ষে জয় ছিনিয়ে নিয়েছেন এ মাঠে। তার অধীনে এবার চ্যাম্পিয়নস লিগে ১-০ তে পিছিয়ে থেকেও রিয়ালকে ২-১ গোলে হারায় ইংলিশ জায়ান্টরা। ম্যানসিটি দুটি অ্যাওয়ে গোলের সুবিধা পাওয়ায় কোয়ার্টার ফাইনালে ওঠার পথ কঠিন করে ফেলল রিয়াল। ১৭ মার্চ, ইতিহাদে ফিরতি লেগে কমপক্ষে ২-০ গোলে জিততে হবে জিদান শিষ্যদের।

অথচ ম্যাচের শুরু থেকে রিয়ালই ছিল দুর্দান্ত। ভিনিসিয়াস জুনিয়র, ইস্কো, বেনজেমারা দারুণ চাপে রাখে ম্যানসিটিকে। তবে ওটামেন্ডি, রড্রিদের ফাঁকি দিতে পারেনি তারা। প্রথমার্ধ শেষ হয় ১-০ তে। বিরতির পর স্প্যানিশ মিডফিল্ডার ইস্কোর গোলে এগিয়ে যায় জিদানের রিয়াল মাদ্রিদ। ৭৫ মিনিট পর্যন্ত রিয়ালের আক্রমণ ছিল চোখে পড়ার মতো। এরপরই ম্যাচে ফিরে আসে ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটি।

আরও পড়ুন :-মেসিকে ভয় পাইয়ে দিলেন গোলরক্ষক (ভিডিও)

৭৮ মিনিটে ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুস বল জড়ায় রিয়ালের জালে। এর ঠিক পাঁচ মিনিট পর স্পটকিকে আরেকটি গোল আদায় করে কেভিন ডি ব্রুইন। পিছিয়ে পড়া রিয়াল আরও হোঁচট খায় ৮৬ মিনিটে। জেসুসকে বাজে ট্যাকেল করে সরাসরি লাল কার্ড পান রিয়াল অধিনায়ক সার্জিও রামোস।

ওডি/এনএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড