• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়ানডে সিরিজের আগে আল-আমিনের শাস্তি

  ক্রীড়া ডেস্ক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৯
আল-আমিন
আল-আমিন (ছবি : সংগৃহীত)

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে দীর্ঘদিন পর ওয়ানডে দলে ডাক পেয়েছেন টাইগার পেসার আল-আমিন হোসেন। কিন্তু সিলেটে শুরু হতে যাওয়া সিরিজের আগে দুঃসংবাদ পেলেন এ ডানহাতি পেসার। সদ্য শেষ হওয়া বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) অশোভন আচরণের দায়ে শাস্তি পেয়েছেন। কেটে নেওয়া হয়েছে ম্যাচ ফির ৫০ শতাংশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হওয়া ম্যাচের চতুর্থ দিনে পূর্বাঞ্চলকে ২৪৮ রানে অলআউট করে ১০৫ রানের ব্যবধানে জিতেছে আল-আমিনের দক্ষিণাঞ্চল। একই সঙ্গে জিতে নিয়েছে বিসিএলের হ্যাটট্রিক শিরোপা।

ফাইনাল ম্যাচে আল-আমিনের পারফরম্যান্স সাদামাটা। প্রথম ইনিংসে ১৩ ওভারে ৩৮ রান খরচায় ছিলেন উইকেটশুন্য। পরে দ্বিতীয় ইনিংসে ৯ ওভারে ৩১ রানের বিনিময়ে নিতে পেরেছেন মোহাম্মদ আশরাফুলের উইকেট।

এই একমাত্র উইকেটের উদযাপনেই মাত্রা ছাড়িয়ে গেছেন আল-আমিন। আশরাফুলের উদ্দেশ্যে অশোভন আচরণ এবং খারাপ অঙ্গভঙ্গির অভিযোগ আনা হয় তার বিপক্ষে। যা কি না ২.৫ অনুচ্ছেদ অনুযায়ী লেভেল-১ এর অপরাধ।

এই অপরাধের জের ধরে ম্যাচ রেফারি নেয়ামুর রশিদ রাহুল সর্বোচ্চ শাস্তির ঘোষণাই দেন। যেটি হলো ম্যাচ ফির ৫০ শতাংশ কেটে নেওয়া। প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচ ফি হিসেবে ৬৫ হাজার টাকা পান একজন ক্রিকেটার।

আরও পড়ুন : ‘ওয়ানডেতে জেতা উচিত বাংলাদেশের’

উল্লেখ্য, মিরপুরে একমাত্র টেস্টে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। টাইগারদের পরবর্তী মিশন এখন ওয়ানডে সিরিজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সফরকারীদের বিপক্ষে ১, ৩ ও ৬ মার্চ তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড