• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্ত্রীর কথা রাখতেই মুমিনুলের ‘০৭’

  ক্রীড়া ডেস্ক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১০:২০
বাংলাদেশ-জিম্বাবুয়ে
মুমিনুল হক (ছবি : সংগৃহীত)

সাধারণত বাংলাদেশ টেস্ট কাপ্তান মুমিনুল হককে ৬৮ নম্বর জার্সি গায়ে মাঠে দেখা যেত। কিন্তু সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ের বিপক্ষে ৭ নম্বর জার্সি গায়ে খেলতে নেমেছিলেন টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান। তাই ম্যাচ শেষে প্রশ্নের সম্মুখীন হয়েছেন তিনি। উত্তরে জানিয়েছেন স্ত্রীর কথাতেই টেস্টে জার্সি নম্বর পাল্টেছেন তিনি।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে জয়ের পর সংবাদ সম্মেলনে এসে এই রহস্য উদঘাটন না করে এড়িয়ে গিয়ে বলেন, ‘না, ওরকম স্পেসিফিক কোনো কারণ নেই আসলে। আলাদা কোনো ব্যাপার ছিল না, এমনিতেই পরিবর্তন করলাম।’

পরে ড্রেসিংরুমে ফেরার পথে তিনি জানিয়েছেন, স্ত্রী ফারিহা বাশারের কথায় জার্সি নম্বর বদলেছেন। মুমিনুল বলেন, ‘বউ বলেছে, তাই পরিবর্তন করেছি। ও বলেছে, ০৭ ভালো দেখায়।’

জার্সি নম্বর বদলে রান পেয়েছেন এই বাঁহাতি। ক্যারিয়ারের নবম সেঞ্চুরি করেছেন এবং তার নেতৃত্বে টেস্টে জয়ের খরাও কাটিয়েছে বাংলাদেশ।

এর আগে বাংলাদেশের ৭ নম্বর জার্সিতে দেখা গেছে লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে। যদিও তিনি টি-টুয়েন্টি ফরম্যাটে খেলেছেন। হয়তো এবার সেই নম্বর পরিবর্তন করবেন তিনি।

আরও পড়ুন : ‘ওয়ানডেতে জেতা উচিত বাংলাদেশের’

টেস্ট ক্রিকেটে জার্সির পেছনে নাম ও নম্বর যোগ করার নিয়ম বেশিদিন হয়নি। টেস্ট চ্যাম্পিয়নশিপ চালু হওয়ার পর নাম ও নম্বর সম্বলিত জার্সির রীতি চালু করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড