• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ সাতপাকের বন্ধনে জড়াবেন সৌম্য

  ক্রীড়া ডেস্ক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ০৯:০১
সৌম্য সরকার
সৌম্যর ফেসবুক থেকে নেওয়া ছবি

গেল ২১ ফেব্রুয়ারি সাতক্ষীরা শহরের মধ্যকাটিয়া এলাকার বাড়িতে বাংলাদেশ জাতীয় দলের তারকা ব্যাটসম্যান সৌম্য সরকারের বিয়ের আশীর্বাদ অনুষ্ঠিত হয়। আজ বুধবার (২৬ ফেব্রুয়ারি) হবে বিয়ের আনুষ্ঠানিকতা।
 
সৌম্যর স্ত্রীর নাম প্রিয়ন্তি দেবনাথ পূজা। বাড়ি খুলনাতে। খুলনা ক্লাবে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। তার বাবা সাতক্ষীরার সাবেক জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন। 

পারিবারিক আয়োজনে বিয়ের সব প্রস্তুতি সম্পন্ন হলেও কনে প্রিয়ন্তি দেবনাথ পূজার সঙ্গে সৌম্যের জানাশোনা অনেক আগে থেকেই। সোমবার (২৪ ফেব্রুয়ারি) খুলনায় কনের বাড়িতে হয়েছে আশীর্বাদ অনুষ্ঠান। আজ বিয়ের পর ২৮ ফেব্রুয়ারি রাতে সাতক্ষীরার একটি বাগান বাড়িতে বৌ ভাতের আয়োজন করা হয়েছে।

এর আগে নতুন জীবনের জন্য সবার কাছে আশীর্বাদ চেয়েছেন সৌম্য। এ নিয়ে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে বেশকিছু ছবি পোস্ট করেন সৌম্য। যেখানে তিনি ও তার হবু স্ত্রীর ছবি রয়েছে। আর ক্যাপশনে নতুন যাত্রার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, সৌম্য সরকারের হরিণের চামড়ার তৈরি আসনের আশীর্বাদের বেশকিছু ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ায় সমালোচনা হচ্ছে। তবে আসনটি পারিবারিক ঐতিহ্যের নিদর্শন বলে পরিবার সূত্রে জানানো হয়েছে। ছবিতে দেখা যায়, হরিণের চামড়ার তৈরি আসনের ওপর কখনো বসে, কখনো দাঁড়িয়ে সৌম্য। তার আশীর্বাদের সব কার্যক্রম সম্পন্ন হয় হরিণের চামড়ার ওপরই।

আরও পড়ুন : ‘ওয়ানডেতে জেতা উচিত বাংলাদেশের’

সৌম্য সরকারের বাবা কিশোরী মোহন সরকার সাংবাদিকদের বলেন, ছেলের আশীর্বাদে ব্যবহৃত এই হরিণের চামড়া বহু পুরানো। এটির ওপর বসে প্রার্থনা করা হয়। এটি যুগ যুগ ধরে চলে আসছে। এটি তার পারিবারিক ঐতিহ্য হিসেবে বংশানুক্রমে পাওয়া। তিনি পেয়েছিলেন তার বাবার কাছ থেকে। আর তার বাবা পেয়েছিলেন দাদুর কাছ থেকে। তবে এটি প্রথমে কে ব্যবহার করেছিলেন সেটি তার জানা নেই। তিনি দুঃখ করে বলেন, হরিণের চামড়ার বিষয়টি নিয়ে একটি মহল তিলকে তাল করার চেষ্টা করছে। অতি উৎসাহী হয়ে একটি বিশেষ মহল রং-চং করে তার পারিবারিক ঐতিহ্য ক্ষুণ্ন করার চেষ্টা করছে।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড