• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাঈমকে নিয়ে মুমিনুলের ‌‘অনুরোধ’

  ক্রীড়া ডেস্ক

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৫
নাঈম হাসান ও মুমিনুল হক
নাঈম হাসান ও মুমিনুল হক (ছবি : সংগৃহীত)

দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেটে জয়ের দেখা পেল বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে ইনিংস ও ১০৬ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিকরা। বাংলাদেশ দলের এই জয়ে টাইগারদের বোলিং আক্রমণে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তরুণ স্পিনার নাঈম হাসান। দুই ইনিংসে নয় উইকেট শিকার করেছেন এ ডানহাতি অফস্পিনার।

তবে ক্যারিয়ারের উষালগ্নে থাকা নাঈমকে নিয়ে বেশি মাতামাতি না করতে অনুরোধ করেছেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

এই ম্যাচের প্রথম ইনিংসে ৩৮ ওভার বল করে ৭০ রান খরচায় চার উইকেট শিকার করেছিলেন নাঈম। সেবার ইনিংসে ফাইফারের আক্ষেপ থাকলেও দ্বিতীয় ইনিংসে সেই আক্ষেপ মিটিয়েছেন তিনি। এবার ২৪ ওভারে ৮২ রান খরচায় পাঁচটি উইকেট শিকার করেছেন এই বোলার।

এখন পর্যন্ত মোটে পাঁচটি টেস্ট খেলেছেন নাঈম। এর মাঝে ৮ ইনিংস বল করে ঝুলিতে পুরেছেন ১৯ উইকেট। ফাইফারের দেখা পেয়েছেন মোট দুইবার। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাত্র ১৯ বছর বয়সী এ সম্ভাবনাময় বোলারকে নিয়ে বড় কোনো মন্তব্য করতে চান না অধিনায়ক মুমিনুল। এমনকি সংবাদমাধ্যমকেও এমন কিছু থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেছেন তিনি।

মুমিনুল বলেন, ‘ও কেবল ক্যারিয়ার শুরু করেছে। আমি এখনই এটা নিয়ে খুব বেশি বলতে চাই না। আপনাদের কাছে একটা অনুরোধ থাকবে যেটা আমার জন্য, ওর (নাঈম) জন্য, বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো হবে। ওর ক্যারিয়ারে এখনো অনেক কিছু করার বাকি আছে। ও যেভাবে শুরু করেছে, খুব ভালো বোলিং করেছে। আশা করছি আরও ভালো করবে। এখনই অসাধারণ এ রকম কিছু বলতে চাচ্ছি না। ধীরে ধীরে ও আরও উন্নতি করবে। আন্তর্জাতিক ক্রিকেটে শুরুর দিকেই বোঝা যায় না, অনেক দূর যেতে হবে। আমার কাছে মনে হয়, ওর আরও বেশি উন্নতি করতে হবে।’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড