• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক দিনে দুই উইন্ডিজ ক্রিকেটার নিষিদ্ধ

  ক্রীড়া ডেস্ক

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৯
জন ক্যাম্পবেল
নিষিদ্ধ হলেন ক্যাম্পবেল (ছবি : সংগৃহীত)

জন ক্যাম্পবেল মূলত ওপেনার হিসেবে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে পারফর্ম করেন। নিজের সবশেষ ওয়ানডেতে গত বছর আয়ারল্যান্ডের বিপক্ষে ১৭৯ রানের অসাধারণ ইনিংস খেলেন তিনি। তবে এরপরই চোটে পড়েন। দলের প্রয়োজনে পার্ট টাইমার স্পিন বোলিংও করেন ক্যাম্পবেল।

তেমনি করে বোলিং করছিলেন দেশের ঘরোয়া ক্রিকেটে। আর সেটিই কাল হলো ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি ওপেনারের। শুধু ক্যাম্পবেল একা নন। ঘরোয়া ক্রিকেটে দোষী প্রমাণিত হওয়ায় আরেক স্থানীয় ক্রিকেটার প্যাট স্যালমনকেও শাস্তি দিয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত আর বোলিং করতে পারবেন না তারা। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে তাদের নিষেধাজ্ঞা দিয়েছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড।

লাফবরো ইউনিভার্সিটির আলাদা পরীক্ষাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন ক্যাম্পবেল ও স্যালমন। দুজনই পরীক্ষায় ফেল করেন। পরীক্ষায় দেখা গেছে, দুজনের হাতই বেঁকে যাচ্ছে বেঁধে দেওয়া ১৫ ডিগ্রির চেয়ে বেশি। তাই অ্যাকশন শুধরানোর আগে আর বোলিং করতে পারবেন না ক্যাম্পবেল ও স্যালমন।

আরও পড়ুন :-‘শুধু মুশফিকের বেলায় খালি পরিবার কান্নাকাটি করবে’

গত মাসে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর বিপক্ষে ম্যাচে বিতর্কিত বোলিং করেন বলে অভিযোগ ওঠে ক্যাম্পবেলের বিরুদ্ধে। সে ম্যাচে ১৯ ওভার বোলিং করে ৫৪ রানে ১ উইকেট নিয়েছিলেন তিনি। অন্যদিকে ২৭ বছর বয়সী স্যালমনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলা হয় প্রথম শ্রেণির ক্রিকেটে তার অভিষেক ম্যাচেই। গায়ানার বিপক্ষে ঐ ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৫৭ রানে ৭ উইকেট নেন স্যালমন, জেতেন ম্যাচ সেরার পুরস্কারও।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড