• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনন্য অর্জনে সাকিব-মাশরাফির পাশে নাঈম

  ক্রীড়া ডেস্ক

২৪ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৪
নাঈম
উইকেট শিকারে নাঈম ও সতীর্থদের উল্লাস (ছবি: সংগৃহীত)

তৃতীয় দিন শেষে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে জয়ের সুবাতাস পাচ্ছে বাংলাদেশ। ২৯৫ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা জিম্বাবুয়ে ৯ রান তুলতেই হারিয়েছে দুই উইকেট। ফলে দ্রুতই জিম্বাবুয়ের আর ৮ উইকেট তুলে নিতে পারলে ইনিংস ব্যবধানে জয়ের স্বাদ পাবে বাংলাদেশ।

প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়ে জিম্বাবুয়েকে বড় স্কোর গড়তে দেননি তরুণ স্পিনার নাঈম হাসান। দ্বিতীয় ইনিংসেও তিনি পেয়েছেন সাফল্য। ইনিংসের প্রথম ওভার করতে এসেই টানা দুই বলে তুলে নিয়েছেন জিম্বাবুয়ের দুই উইকেট। দুই ইনিংসে এখন পর্যন্ত উইকেট শিকার করে ইতোমধ্যেই নিজের ম্যাচসেরা বোলিং ফিগার নতুন করে লিখিয়েছেন তিনি।

৬ উইকেটে ৫৬০ রান তুলে ইনিংস ঘোষণা করে শেষ বিকালে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে নামতে বাধ্য করেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। এরপর ইনিংসের প্রথম ওভার করতে বল তুলে দেন নাঈম হাসানের হাতে। বল করতে এসে ওভারের দ্বিতীয় বলেই অধিনায়কের আস্থার প্রতিদান দেন নাঈম। তার বলে সরাসরি বোল্ড আউট হন প্রিন্স মাসভাউরে। এরপরের বলেই ডোনাল্ড তিরিপানোকে লিটন দাসের ক্যাচ বানিয়ে আউট করেন। প্রথম ওভারেই তুলে নেন জোড়া উইকেট।

প্রথম ইনিংসে টানা ৩২ ওভার বোলিং করে অনন্য এক রেকর্ড গড়েছিলেন নাঈম। আর দ্বিতীয় ইনিংসে আরেক অর্জনে সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজার পাশে নিজের নাম লিখিয়েছেন এ বোলার। বাংলাদেশের ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে ইনিংসের প্রথম ওভারেই জোড়া উইকেট শিকারের কীর্তি গড়লেন নাঈম।

এর আগে, ২০০১ সালের জিম্বাবুয়ের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারের পঞ্চম ও শেষ বলে ডিওন ইব্রাহিম ও স্টুয়ার্ট কার্লিসলিকে আউট করে প্রথমবার এ কীর্তি গড়েন মাশরাফি। এরপর আফগানিস্তানের বিপক্ষে সেই চট্টগ্রামেই দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারে এহসানউল্লাহ ও রহমত শাহর উইকেট নেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড