• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘পারফরম্যান্সই আমার হয়ে কথা বলবে’

  ক্রীড়া ডেস্ক

২৪ ফেব্রুয়ারি ২০২০, ২০:০৮
মুশফিকুর রহীম
মুশফিকুর রহীম (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ দলের বহুল আলোচিত পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে নিয়ে ব্যাপক সমালোচনার শিকার হয়েছিলেন মুশফিকুর রহীম। মুশফিকের এমন সিদ্ধান্তে নাখোশ হয়েছিলেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। এমনকি চলমান জিম্বাবুয়ে টেস্টে তাকে ‘না’ নেওয়ার সম্ভাবনার কথাও শোনা গিয়েছিল। কিন্তু সবকিছুর জবাবটা পারফরম্যান্স দিয়েই দিতে চেয়েছিলেন তিনি। আর সেটা করেও দেখিয়েছেন ‘মিস্টার ডিপেন্ডেবল’।

নিরাপত্তার ইস্যুতে পাকিস্তান সফরে যায়নি মুশফিক। আর এজন্য দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও ঘরের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে তার খেলাই অনিশ্চিত হয়ে গিয়েছিল।

বিষয়টা নিয়ে চুপ থাকলেও এক সংবাদমাধ্যমকে অভিমানের সুরেই জানিয়েছিলেন, ১৪ বছর ধরে তার যা পারফরম্যান্স তা হয়তো তাকে প্রমাণ করার জন্য যথেষ্ট নয়। একাদশে সুযোগ পাওয়া নিয়ে প্রতি ম্যাচের আগে চিন্তা করেন এমন কথাও বলেছিলেন। এমনকি কোচের অমন নাখোশ হওয়ার জবাবে তিনি বলেছিলেন, ‘আল্লাহ যদি চান, পারফরম্যান্সই আমার হয়ে কথা বলবে।’

জিম্বাবুয়ের বিপক্ষে আজ ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিক। যা ছিল দলটির বিপক্ষে তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। শুধু তাই না, এ দিন অপরাজিত ২০৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলার পথে সতীর্থ তামিম ইকবালকে (৪ হাজার ৪০৫ রান) ছাড়িয়ে বাংলাদেশের হয়ে টেস্টে সবচেয়ে বেশি রানের মালিকও এখন এই ডানহাতি ব্যাটসম্যান (৪ হাজার ৪১৩ রান)।

শুধু তাই না, টেস্টে দুটি ডাবল সেঞ্চুরি করে আগেই বাংলাদেশের হয়ে রেকর্ড গড়েছিলেন মুশফিকুর রহীম। এবার তৃতীয়টিতে কিংবদন্তি অনেক ব্যাটসম্যানের পাশে বসলেন এই তারকা। এর আগে তিনি ২০১৮ সালে মিরপুর টেস্টে এই জিম্বাবুয়ের বিপক্ষেই ক্যারিয়ার সেরা ২১৯ রানে অপরাজিত ছিলেন। আর ২০১৩ সালে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার ডাবল সেঞ্চুরি করেছিলেন।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড