• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বস্তি নিয়ে লাঞ্চে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১:৪৪
বাংলাদেশ-জিম্বাবুয়ে
মুমিনুল ও মুশফিক (ছবি : সংগৃহীত)

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টের তৃতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ।

বাংলাদেশ স্কোর : ৩৫১/৩

লিড : ৮৬

স্বস্তি নিয়ে লাঞ্চে বাংলাদেশ

মুমিনুল হক ও মুশফিকুর রহীমের ব্যাটে ১৭৯ রানের জুটি পেয়েছে বাংলাদেশ। ৩ উইকেটে ২৪০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে টাইগাররা। দিনের শুরুতেই আগের দিনের অপরাজিত মুশফিকুর রহীম তুলে নেন ক্যারিয়ারের ২২তম অর্ধশতক। সঙ্গে থাকা মুমিনুলও থেমে থাকেননি। ব্যাট চালাতে চালাতে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। মুশফিক এখন অবশ্য সেঞ্চুরি থেকে এক রান দূরে।

৯৯তম ওভারের এনডিলোভুর শেষ বলে এক রান নিলেই সেঞ্চুরি পেয়ে যেতেন মুশফিক। কিন্তু সেটি না করে ৯৯ রানে থেকেই লাঞ্চে গেলেন। তার সঙ্গে ওপরপ্রান্তে আছেন সেঞ্চুরিয়ান মুমিনুল ১১৯ রানে। এই সেশনে বাংলাদেশের এসেছে ১১১ রান।

এই সেশনে বাংলাদেশের অর্জন মুমিনুলের সেঞ্চুরি। টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি করেছেন এই টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান। তবে অধিনায়ক হিসেবে এটিই তার প্রথম সেঞ্চুরি। এই সেঞ্চুরির মধ্য দিয়ে মুমিনুল ছুঁয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবালকে। টেস্টে ৯টি সেঞ্চুরি করা তামিমের পাশে এখন মুমিনুল।

এ দিকে ৯৯ রানে লাঞ্চে যাওয়া মুশফিক বিরতির পর এসে শতক হাঁকালে এটি হবে তার টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি। ১৫৩ বলে ৯৯ রান করতে মুশি খেলেছেন ১৭টি বাউন্ডারি।

মুমিনুলের সেঞ্চুরি

টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। অধিনায়ক হিসেবে এই তার প্রথম শতক। তিরিপানোর করা ৮৩তম ওভারের তৃতীয় বলটিকে বাউন্ডারিতে পাঠিয়ে তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন মুমিনুল। ১৫৬ বলের এই ইনিংসে ১২টি চারের মার ছিল। মুশফিককে নিয়ে চতুর্থ উইকেটে ইতোমধ্যে ১৩২ রান সংগ্রহ করেছেন তিনি।

৩ উইকেটে ২৪০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে টাইগাররা। দিনের শুরুতেই আগের দিনের অপরাজিত মুশফিকুর রহীম তুলে নেন ক্যারিয়ারের ২২তম অর্ধশতক। সঙ্গে থাকা মুমিনুলও থেমে থাকেননি। ব্যাট চালাতে চালাতে তুলে নেন সেঞ্চুরি।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটের খরচায় ৩০৪ রান। উইকেটে রয়েছেন মুশফিকুর রহীম (৭০) এবং অধিনায়ক মুমিনুল হক (১০৩)।

তৃতীয় দিনের খেলা শুরু

জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে ২৪০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল। আজ সোমবার (২৪ ফেব্রুয়ারি) সেখান থেকে তৃতীয় দিন শুরু করেছে স্বাগতিকরা।

দ্বিতীয় দিন শেষে সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে ১ম ইনিংস : (আগের দিন ২২৮/৬) ২৬৫ (১০৬.৩ ওভার); (মাসভাউরে ৬৪, কাসুজা ২, আরভিন ১০৭, টেইলর ১০, রাজা ১৮, মারুমা ৭, চাকাভা ৩০, তিরিপানো ৮, এনডিলোভু ০, টিসুমা ০ ও নিয়াউচি ৬*; ইবাদত ০/২৬, রাহী ৪/৭১, নাঈম ৪/৭০ ও তাইজুল ২/৯০)।

বাংলাদেশ ১ম ইনিংস: ৭১ ওভারে ২৪০/৩ (তামিম ৪১, সাইফ ৮, শান্ত ৭১, মুমিনুল ৭৯*, মুশফিক ৩২*; তিরিপানো ১/৪০, নিয়াউচি ১/৪১, রাজা ০/৭৫, টিসুমা ১/৪৬, এনডিলোভু ০/৩৩)।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড