• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নানা চমক দিয়ে শুরু হচ্ছে প্রিমিয়ার লিগ

  ক্রীড়া ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫০
ঢাকা প্রিমিয়ার লিগ
ঢাকা প্রিমিয়ারে আবাহনী ক্লাব (ছবি : সংগৃহীত)

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে খেলবেন শুধু দেশি ক্রিকেটাররাই। ঘরোয়া ক্রিকেটে বিদেশিদের পেছনে আর অর্থ খরচ করতে রাজি নয় ঢাকার ক্লাবগুলো। এ কারণেই আগামী ১৫ মার্চ থেকে শুধু দেশি ক্রিকেটারদের নিয়েই শুরু হবে ঢাকার ক্রিকেটের সবচেয়ে বড় এই লিগ। আজ (রবিবার, ২৩ ফেব্রুয়ারি) বিকালে মিরপুর স্টেডিয়ামে গণমাধ্যমের সামনে এই তথ্য জানান ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিটনের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

এবারের লিগে থাকছে না প্লেয়ার বাইলজের নিয়ম। ফলে ক্রিকেটাররা নিজেদের ইচ্ছেমতো ক্লাব বেছে নিতে পারবেন। অবশ্য এটা করতে গিয়ে একটি ক্লাবের সঙ্গে আরেকটির শক্তির দূরত্ব তৈরি হওয়ার শঙ্কাও রয়েছে।

আসন্ন প্রিমিয়ার লিগের দলবদল হবে আগামী ৩, ৪ ও ৫ মার্চ। এই সময়টাতে সিলেটে ওয়ানডে ম্যাচ নিয়ে ব্যস্ত থাকবেন জাতীয় দলের ক্রিকেটাররা। এ কারণে সিলেটেও দলবদল করার সুযোগ রাখছে সিসিডিএম। ১২ দল নিয়ে শুরু হবে ৫০ ওভারের লিগ। তারপর শীর্ষ ৬ দল নিয়ে হবে টি-টুয়েন্টি টুর্নামেন্ট।

ঢাকা কিংবা বিকেএসপিতে এবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ থাকছে না। কারণ বিকেএসপির ভেন্যুতে বেশ কিছুদিন ধরে টানা ক্রিকেট চলেছে। এজন্য বিশ্রামে থাকবে এই মাঠ। এ অবস্থায় খেলা হবে চট্টগ্রাম ও কক্সবাজারে। আর প্রতিটি ম্যাচই লাইভ স্ট্রিমিং করবে সিসিডিএম।

আরও পড়ুন : হারের পর শাস্তি পেল উইন্ডিজরা

বিদেশি ক্রিকেটাররা ম্যাচে বড় ভূমিকা রাখতে পারছে না। এ কারণেই তাদের ব্যাপারে অনাগ্রহী ক্লাবগুলো। পাশাপাশি বিদেশি ক্রিকেটাররা না খেললে বাড়তি সুযোগ পাবেন দেশের খেলোয়াড়রাই।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড