• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাটিং ব্যর্থতায় কঠিন চাপে ভারত

  ক্রীড়া ডেস্ক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৩
ট্রেন্ট বোল্ট
মায়াঙ্ক আগারওয়ালের উইকেট উদযাপনে কিউইরা (ছবি : সংগৃহীত)

ওয়েলিংটনে প্রথম টেস্টের তৃতীয় দিনের শেষে সুবিধাজনক অবস্থানে নিউজিল্যান্ড। ভারতীয় দল ক্রমশ কোণঠাসা হয়ে পড়েছে চলতি টেস্টে। তৃতীয় দিনের শেষে ভারত এখনও ৩৯ রানে পিছিয়ে। হাতে রয়েছে ছয় উইকেট।

প্রথম ইনিংসে ভারত ১৬৫ রানে অলআউট হয়েছিল ভারত। জবাবে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস থামে ৩৪৮ রানে। ১৮৩ রানে লিড নিয়ে দ্বিতীয় ইনিংসেও উজ্জ্বল কিউই বোলাররা। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হলো ভারতীয় ব্যাটিংলাইন আপ। ১৪ রানে পৃথ্বী শ বিদায় নেন বোল্টের বলে।

পৃথ্বী ছাড়াও ব্যর্থ হন দুই অভিজ্ঞ তারকা চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি। চা-বিরতির ঠিক আগে ১১ রানে বোল্ড হন পূজারা। অন্যপ্রান্তে, ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি তুলে নেন মায়াঙ্ক আগারওয়াল। তবে ৫৮ রানে তিনি ফিরে যান সাউদির বলে। ১০০ রান না তুলতে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত।

দলের এ পরিস্থিতিতে আরেকবার ব্যর্থ হলেন টিম লিডার কোহলি। বোল্টের গতিময় শর্ট বলই কাল হলো ভারতীয় অধিনায়কের। লোভ সামলাতে না পেরে পুল করতে চেয়েছিলেন কোহলি। তবে ঠিকমতো ব্যাটেই লাগেনি যেহেতু বলটি অনেক দ্রুত আসে। ফলে ১৯ রান করে ওয়াটলিংয়ের হাতে ধরা পড়েন তিনি। দিনশেষে সফরকারীদের সংগ্রহ ৪ উইকেটে ১৪৪ রান। রাহানে ২৫ ও বিহারী ১৫ রানে অপরাজিত। কিউইদের পক্ষে বোল্ট ৩টি ও সাউদি ১ উইকেট নেন।

এর আগে ব্যাট হাতেও জ্বলে উঠেন বোল্ট-জেমিসনরা। ৫ উইকেটে ২১৬ রানে ব্যাট করতে নেমে কিউইরা আরও ১৩২ রান জমা করে স্কোরবোর্ডে। তৃতীয় দিনের প্রথম বলে বিজে ওয়াটলিংকে ফেরালেও প্রতিরোধ গড়ে স্বাগতিকরা।

অষ্টম উইকেটে কলিন ডি গ্র্যান্ডহোম ও অভিষেকে নামা কাইল জেমিসন গড়েন মূল্যবান ৭১ রানের জুটি। ওয়ানডে মেজাজে ব্যাট করে ৪৫ বলে ৪৪ রান করেন জেমিসন। গ্র্যান্ডহোম আউট ৪৩ রানে। দশম উইকেটেও ট্রেন্ট বোল্ট-আজাজ প্যাটেলকে গড়েন ৩৮ রানের জুটি। মজার ব্যাপার হলো এই ৩৮ রান একাই করেন বোল্ট। ভারতের পক্ষে ইশান্ত শর্মা ১১ বারের মতো টেস্টে ৫ উইকেট শিকার করেন।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড